‘যৌনকর্মীরা বাঁচার জন্য লড়াই করছেন’, সাহায্যের আবেদন স্বস্তিকার

নিজস্ব প্রতিবেদন:  সোশ্যাল মিডিয়াতে একগুচ্ছ ছবি পোস্ট করে অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় বললেন,” এই করোনা পরিস্থিতিতে যদি কষ্টে থাকা মানুষদের কথা উল্লেখ করেন, তবে এদের কথাও বলুন। কারণ আজ বিশ্ব যৌনকর্মী দিবস।” এই করোনা পরিস্থিতিতে যৌনকর্মীদের যৌনকর্মীদের দুরবস্থার কথা উঠে এলো স্বস্তিকার লেখার মাধ্যমে। যৌনকর্মীদের রোজগার প্রায় বন্ধ বললেই চলে এই করোনা পরিস্থিতিতে।

যে ছবিগুলো তিনি পোস্ট করেছিলেন, তারমধ্যে যৌনকর্মীদের সঙ্গে কাটানো তাঁর কিছু মুহূর্তের ছবিও রয়েছে। কোথাও দুর্গাপূজায়, কোথাও কুমারটুলিতে তিনি হাজির হয়েছেন। ছবিগুলো পোস্ট করে তিনি ক্যাপশন দিয়েছেন,” যৌনকর্মীদের জীবিকাই এই পরিস্থিতিতে সবচেয়ে বড় প্রশ্নের মুখে, ওনাদের দিকে একটু আলোকপাত করুন যদি কিছু বলতেই হয়, ওনাদের নিয়েও কিছু বলুন।”

তিনি আরও যোগ করেন,” বাঁচবার জন্য রীতিমতো লড়াই করতে হচ্ছে তাদেরকে, তারা কিনতে পারছে না দরকারি নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র। কিছু যৌন কর্মীর সঙ্গে পরিচয় করার সুযোগ পেয়েছিলাম বেশ কয়েকবছর আগে। ওরা সত্যিই ভালো মনের মানুষ, মানুষের চরিত্র কোনদিন পেশা দ্বারা নির্বাচিত হয় না, হয় মন দেখে।”

তিনি আরও কিছুটা যোগ করে বলেন,” আজ একটা কথাই বলতে চাই, আজ বিশ্ব যৌনকর্মী দিবসে কলকাতা সব যৌনকর্মীরা ক্ষুধার্ত, প্রতি মুহূর্তে তাদের লড়াই করতে হচ্ছে দৈনন্দিন নিত্যপ্রয়োজনীয় জিনিসের চাহিদা মেটাতে। সমাজের সকল বাধ্যবাধকতা এড়িয়ে এগিয়ে আসুন ওদের সাহায্য করতে, সাধারণ মানুষের মতো নিত্য প্রয়োজনীয় জিনিস টুকু ওদের কিনতে সাহায্য করুন।”

যৌনকর্মীদের সংস্থা ‘দুর্বার মহিলা’-র ব্যাঙ্ক ডিটেলস সহ অন্যান্য তথ্যও তিনি তার পোস্ট এর মাধ্যমে শেয়ার করেন এবং সাধ্যমত সাহায্য করার অনুরোধ জানান। আজ সোশ্যাল মিডিয়াতে নিজেরও কয়েকটি ছবি পোস্ট করেন নায়িকা। সাদা কালো চুল, লাল লিপস্টিক ঠোঁটে দেখা যায় তাঁকে। তিনি বলেন,” এই অস্বস্তিকর ঘরবন্দী অবস্থায় ভালো থাকার ওষুধ হলো লিপস্টিক।”

Back to top button