চালু হলো আজ থেকে বেশকিছু ট্রেন, কোন কোন ট্রেন চলবে এবার থেকে, রইল তালিকা!

নিজস্ব প্রতিবেদন: দুরস্তরে যাওয়ার জন্য আমরা মূলত ট্রেন ব্যবহার করে থাকি। তবে ভাইরাসের বৃদ্ধির কারণে পূর্ব রেল দপ্তর থেকে সমস্ত রেল বন্ধ করা হয়েছিল। আর তার ফলেই যাত্রীরা বিভিন্ন অসুবিধা মুখে পড়ে ,তবে তারা বিক্ষোভের পথ বেছে নেয় ।আর তার প্রভাব এই পূর্ব রেলওয়ের কর্মকর্তারা ট্রেন চালাতে বাধ্য হল।

পূর্ব রেল দপ্তরের কর্মকর্তারা এই ঘটনা মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বিস্তারিত জানিয়েছেন এবং অনুমতি চেয়েছেন যাতে লোকাল ট্রেন চালানোর জন্য ছাড়পত্র দেওয়া হয়। কারণ এই রাজ্যে অধিক মানুষ ই এই লোকাল ট্রেনের উপর নির্ভর করে চলেন এবং অনেকের জীবন যাপনই হলো এই লোকাল ট্রেন।

তবে অফিস যাত্রীরা কিভাবে যাতায়াত করবে তা এখনও স্পষ্ট হয়নি। আর তার ফলেই তৈরি হয়েছে বিক্ষোভ,  এবার পূর্ব রেল দফতরের কর্তারা লোকাল ট্রেন না চালিয়ে বাড়িয়েছে এক্সপ্রেস এবং মেল ট্রেন এবং সঙ্গে বাড়িয়েছে অত্যাধিক স্টাফ স্পেশাল ট্রেন। মুখ্যমন্ত্রী আগের দিন সাংবাদিক বৈঠকে স্পষ্ট জানিয়ে দিয়েছেন তৃতীয় ঢেউ আছড়ে পড়তে চলেছে, আর এই অবস্থায় লোকাল ট্রেন চালানো সম্ভব নয় লোকাল ট্রেন চালানো হলে সংক্রমনের সংখ্যা আরো বেড়ে যাবে। আর তখন তা রোধ করা খুব মুশকিল হয়ে উঠবে, আর সেই কারণেই তিনি লোকাল ট্রেন চালানোর কোনো রকম ছাড়পত্র দিতে রাজি নন ।

তবে তিনি অন্যান্য বিষয়গুলিতে কিছুটা হলেও ছাড় দিয়েছেন। কিন্তু হাওড়া ডিভিশনের মানুষের ভিড় সৃষ্টি করছে বিক্ষোভের, এমনকি সে সমস্ত স্টেশনের বাড়ানো হচ্ছে পুলিশ নিরাপত্তা পূর্ব রেল দপ্তর থেকে শোনা যাচ্ছে যে আগামী সোমবার থেকে আবার বাড়ানো হবে স্পেশাল ট্রেনের সংখ্যা তবে সেটা কেবলমাত্র রেলওয়ে স্টাফ দের জন্য। গতকাল ৪০ টি ট্রেন বাড়ানো হয়েছিল এবং সামনের সোমবার থেকে আরও ৬০টির বেশি ট্রেন চালানো হবে এমনটাই জানানো হয়েছে রেল দপ্তর থেকে , এখন ট্রেন চলছে প্রায় ২৯০ টি এবং সোমবার থেকে তা বেড়ে হবে ৩৫০।

Back to top button