বাতিল হচ্ছে না মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক, পরীক্ষা হবেই- সাফ জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

বং ট্রেন্ডি ডেস্ক: মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল হচ্ছে না জানালো শিক্ষা দপ্তর। তাহলে কবে নেওয়া হবে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা? আদৌ কি পরীক্ষা হবে? এই নিয়ে দিশেহারা হচ্ছে পড়ুয়া ও তাদের অভিভাবকরা।সম্প্রতি এক সংবাদ মাধ্যমে ব্রাত্য বসু জানান যে পরীক্ষা হবে। কিন্তু তিনি কোনো নির্দিষ্ট দিনক্ষণ বলেননি। বলেন যে করোনা পরিস্থিতি কাটলে পরীক্ষা নেওয়া হবে।তবে এই বিষয় চূড়ান্ত সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী নেবেন।

গতবছর মার্চ মাস থেকেই করোনার দাপটে বন্ধ করা হয় সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান গুলো।বছরের শুরুর দিকেই মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা দুটি হয়।কিন্তু এ বছর আবার করোনার দাপটে স্থগিত করা হয় পরীক্ষা গুলি।ভোটের পর পরীক্ষা গুলি নেওয়ার সিদ্ধান্ত নেয় শিক্ষা দপ্তর।সেটাও সম্ভব হবে না বলে জানান শিক্ষা মন্ত্রী।মাধ্যমিকের সময় নির্ধারিত হয়নি কিন্তু উচ্চমাধ্যমিকের সময় অপরিবর্তিত আছে।

এই নিয়ে বৃহস্পতি বার সাংবাদিক মাধ্যমে সামান্য ইঙ্গিত দিলেন ব্রাত্য বসু। জানালেন যে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের মতো গুরুত্ব পূর্ণ পরীক্ষা কখনোই বাতিল করা হবে না । তবে এখনই পরীক্ষা হোচ্ছে না। অতিমারী পরিস্থিতি কাটলেই পরীক্ষা নেওয়া হবে। একাদশ শ্ৰেণীর পরীক্ষা বাতিল হয়েছে। তাই হয়তো এই পরীক্ষা গুলিও বাতিল হবে এই নিয়ে অনেক জল ঘোলা হচ্ছিল। সেটা নিয়ে পরিষ্কার জানালো যে পরীক্ষা হবে।উচ্চমাধ্যমিক হোম সেন্টারের মাধ্যমে হবে। কিন্তু মাধ্যমিক নিয়ে সেরকম কোনো সিদ্ধান্ত নেয়নি বোর্ড। তাহলেও সব বিষয়ের চূড়ান্ত সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী নেবেন।।

Back to top button