‘১১ হাজার ঘরছাড়া, ৪০ হাজার প্রভাবিত” বাংলার হিংসা নিয়ে SC/ST অধ্যাপকরা চিঠি দিলেন রাষ্ট্রপতিকে

নিজস্ব প্রতিবেদনভোট পরবর্তী হিংসার মামলায় ১১ হাজার মানুষ ঘরছাড়া হয়েছেন, আর ৪০ হাজার মানুষ প্রভাবিত হয়েছে। এর মধ্যে বেশিরভাগই মানুষ তপসিলি উপজাতি ভুক্ত।এর জন্য তৃনমূলের বিরূদ্ধে অভিযোগ দায়ের করতে তফসিলি জাতি/উপজাতি বর্গের ১১৪ জন রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দকে চিঠি লিখেছেন।

চিঠিতে লেখা হয়েছে, “৫ হাজার বেশী বাড়িঘর জ্বালিয়ে দেওয়া হয়েছে। ২৬ জনের প্রাণ গিয়েছে। আর ২ হাজারের বেশী মানুষ প্রাণ বাঁচানোর ভয়ে অসম, ঝাড়খণ্ড এবং ওড়িশায় গিয়ে আশ্রয় নিয়েছেন। তৃণমূল কংগ্রেসের কর্মীরা তফসিলি সম্প্রদায়ের মানুষের উপর অত্যাচার করেছে, মহিলাদের ধর্ষণ করেছে, তাঁদের জমিতে কবজা করে নিয়েছে।”

SC/ST সম্প্রদায়ের যারা এই এই ঘটনার শিকার হয়েছেন তাঁদের বাড়িঘর নতুন করে বানানো, চিকিৎসার সুবিধা, আরও অন্যান্য সুবিধার সুযোগ করে দেওয়া হোক বলে জানিয়েছেন সোশ্যাল ডেভলপমেন্ট। ১৪৬ জন ব্যক্তি রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দকে বাংলার হিংসা সম্পর্কে চিঠি লিখে জানিয়েছন ।প্রাক্তন আমলা, প্রাক্তন বিচারপতি, প্রাক্তন কূটনৈতিকবীদ সহ দেশের ২ হাজার ৯৩ জন মহিলা আইজীবী সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে চিঠি দিয়ে বাংলার হিংসার বিরূদ্ধে অভিযোগ করেন।

Back to top button