রাজ্যে কোভিডবিধি মেনে খুলছে রেস্তরাঁ-শপিং মল, সময় বেঁধে দিলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন:  কোভিডের অতিমারীকে ঠেকাতেই তৎপর রাজ্যসরকার।কড়া বিধি নিষেধ মেনে চলতে হচ্ছে গোটা রাজ্যবাসীকে।কিন্তু এরই মধ্যে রাজ্যের মুখ্যমন্ত্রী একটি সুখবর ঘোষণা করলেন।১৫ই জুনের পর রাজ্যে বিধি নিষেধ মেনে খোলা হবে হোটেল ও বিভিন্ন রেস্তোরাঁ গুলি।তবে তার জন্য নির্দিষ্ট সময় নির্ধারণ করা হবে।ইতিমধ্যেই রাজ্যে বিভিন্ন শপিং মল গুলি খোলা হচ্ছে ২৫ শতাংশ কর্মচারী কে নিয়ে। বৃহস্পতিবার নবান্নে এক আলোচনার পর এই সিদ্ধান্ত নেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত রেস্তোরাঁ গুলি খোলা থাকবে। তবে হোটেল বা রেস্তোরাঁয় কর্মরত ব্যক্তিদের ভ্যাকসিন নেওয়া বাধ্যতামূলক।

প্রায় একমাস রাজ্যে লোকডাউন জারি ছিল।বন্ধ ছিল যানবহন,বিভিন্ন হোটেল, রেস্তোরাঁ, শপিং মল ইত্যাদি আরো অনেক কিছু।১৫ই জুন সেই লোকডাউন রাজ্য থেকে উঠতে চলেছে।আর এরমধ্যেই রাজ্যের মুখ্যমন্ত্রী হোটেল ও রেস্তোরাঁ খোলার অনুমতি দিয়েছেন।তবে তাতে অনেক বিধি নিষেধ মানতে হবে।হোটেলে কর্মরত ব্যক্তিদের অবশ্যই টিকা নিতে হবে।এবং ভোজন প্রেমীদের দূরত্ব বিধি মানতে হবে।মাস্ক ও সানিটাইজার বাধ্যতামূলক। এবং শপিং মল গুলির ক্ষেত্রে ২৫ শতাংশ লোক নিয়ে কাজ করার অনুমতি দিলো রাজ্য।

বৃহস্পতিবার করোনা ও যশ পরিস্থিতি মোকাবিলায় রাজ্যের বণিকসভাগুলি কীভাবে সাহায্য করতে পারে তা নিয়ে সংগঠনগুলির সঙ্গে একটি ভারচুয়াল মিটিং করেন মুখ্যমন্ত্রী।আর সেই মিটিং এ ছাড়পত্র মেলে রাজ্যের হোটেল ,রেস্তোরাঁ, ও মল গুলো খোলার।

Back to top button