করোনায় মৃত কর্মীর পরিবারকে ৫ বছর পর্যন্ত বেতন, সন্তানদের পড়াশোনার খরচও বহন করবে রিলায়েন্স

নিজস্ব প্রতিবেদনসারা দেশজুড়ে করোনায় নাজেহাল সবাই। ইতিমধ্যে Reliance Industries Limited (RIL) তাদের সংস্থার কর্মচারী ও তাদের পরিবারের জন্য নিলো বড় পদক্ষেপ।তাদের সংস্থায় যে সমস্ত কর্মচারী কাজ করে,তাদের মধ্যে কেউ করোনায় মারা গেলে তার পরিবার আগামী পাঁচ বছর বেতন পাবে,এবং তার কোনো সন্তান থাকলে তার পড়াশুনার দায়িত্ব নেবে এই সংস্থা।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড-এর চেয়ারম্যান মুকেশ আম্বানি ও নীতা আম্বানি “রিলায়েন্স ফ্যামিলি সাপোর্ট অ্যান্ড ওয়েলফেয়ার স্কিম” এর কথা ঘোষণা করেছেন। এই স্কীমে তারা বলেছেন, “করোনা অতিমারি আমাদের সামনে সবথেকে ভয়ানক অনুভূতি নিয়ে এসেছে। এই অতিমারির কারণে আমাদের মধ্যে কয়েকজন খুব খারাপ অবস্থার মধ্যে পড়েছেন। এই পরিস্থিতিতে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ পুরো শক্তি নিয়ে অসুস্থ ও মৃত কর্মচারী ও তাঁদের পরিবারের পাশে দাঁড়িয়েছে”।।

রিলায়েন্স ফ্যামিলি সাপোর্ট অ্যান্ড ওয়েলফেয়ার স্কিম থেকে যে যে সাহায্য পাওয়া যাবে তা হলো-

1. এই সংস্থায় কর্মরত বেক্তির করোনায় মৃত্যু হলে তার পরিবার আগামী পাঁচ বছর বেতন পাবে।

2. কর্মরত বেক্তি অসুস্থ হলে তার পরিবার ১০ লক্ষ টাকা পর্যন্ত সাহায্য পাবে সংস্থার তরফ থেকে।

3. মৃত কর্মীদের সন্তানের স্নাতক স্তর পর্যন্ত পড়াশোনার পুরো খরচের দায়িত্ব নেবে এই সংস্থা।

4. এই সন্তানদের দেশের মধ্যে যে কোনও প্রতিষ্ঠানে পড়ানো, হোস্টেল ও স্নাতক স্তর অবদি সকল বইপত্রের সমস্ত খরচ দেবে এই কোম্পানি।

5. সন্তানদের গ্র্যাজুয়েট শেষ হওয়া পর্যন্ত পরিবারের স্বামী বা স্ত্রী, বাবা-মা এবং সন্তাদনদেরও হাসপাতালে ভর্তি বাবদ সকল খরচ দেবে কোম্পানি।

এছাড়াও কোন কর্মচারী করোনায় আক্রান্ত হলে বা তাঁর পরিবারের কেউ সংক্রমিত হলে, সেই বেক্তি স্পেশাল ছুটি নিতে পারেন।

Back to top button