প্রকৃত যোদ্ধা! সেমি ফাইনালের আগে দু’রাত আইসিইউ-তে ছিলেন রিজওয়ান

নিজস্ব প্রতিবেদন: গ্রুপ স্টেজে সবকটি ম্যাচ জিতে সেমিফাইনালে উঠলেও গতকাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে স্বপ্নভঙ্গ হলে পাকিস্তান দলের। গোটা টুর্ণামেন্টে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েও অধরা থেকে গেল স্বপ্ন। তবে ক্রিকেটের ২২ গজ কুর্ণিশ জানায় পাকিস্তান দলের লড়াইকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচ খেলার আগে হালকা জ্বরে ভুগছিলেন মহম্মদ রিজওয়ান এবং শোয়েব মালিক। তাদের সেমিফাইনাল খেলার ছাড়পত্র মেলে কোভিড রিপোর্ট নেগেটিভ আসার পর। এক সূত্রের খবর, শুধুমাত্র জ্বর নয় বুকে গুরুতর সংক্রমণ নিয়ে সেমি ফাইনালের আগে দুই রাত আইসিইউতে ভর্তি ছিলেন পাকিস্তানি ওপেনার ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ান।

নিজের অসুস্থ শরীর নিয়েও বিশ্বকাপ সেমিফাইনালের মঞ্চে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫২ রানে ৬৭ রানের এক অসাধারণ ইনিংস খেলেন। পাকিস্তানি প্রাক্তন কিংবদন্তি শোয়েব আক্তার রিজওয়ানের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে কুর্নিশ জানিয়েছেন তাকে। এদিন ম্যাচের পর পাকিস্তান দলের ডাক্তার নাজিব সোমরু বলেন,” গত ৯ নভেম্বর বুকে গুরুতর সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন রিজওয়ান। সেরে ওঠার জন্য ওকে সেমি ফাইনালের আগে দু’রাত আইসিইউ-তে থাকতে হয়েছিল। ও অসাধারণ ভাবে সেরে উঠে ম্যাচের আগে ফিট হয়ে ওঠে। দেশ যে ওর কাছে কোন জায়গায়, সেই দায়বদ্ধতা দেখিয়েছে সে। মাঠে সবাই দেখেছে কী পারফরম্যান্সটাই না রিজওয়ান করেছেন। ওকে খেলানোর সিদ্ধান্ত ছিল গোটা দলের।”

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানই একমাত্র দল ছিল যারা গ্রুপ স্টেজে প্রতিটি ম্যাচই জয়লাভ করেছিল। এদিন পাকিস্তান অস্ট্রেলিয়ার সামনে ১৭৭ রানের লক্ষ্য দিলে ম্যাথু ওয়েড এবং মার্কাস স্টয়নিসের অনবদ্য পার্টনারশিপের উপর ভর করে ৬ বল বাকি থাকতেই ৫ উইকেটে জয় লাভ করে অস্ট্রেলিয়া।

Back to top button