বিজেপি রাজ্য কমিটির বৈঠকে অনুপস্থিত রাজিব-কৈলাস, দলবদলের ইঙ্গিত?

নিজস্ব প্রতিবেদন: এবার বিজেপির রাজ্য কমিটির বৈঠক ঠিক করা হল। বৈঠকে আলোচনা করা হল তাদের ভুল ভ্রান্তির যায়গা গুলো নিয়ে। এবারের পরাজয়ে তাদের মনে সন্দেহ এখনও রয়ে গিয়েছে। বিজেপির নেতারা বলেছিলেন তারা ২০০ এর বেশি আসনে জিতবেন। কিন্তু সেখানে এলো মাত্র ৭৭ টি আসন। এতে একদমই খুশী নন তারা। অনেকের মতে এবারের লড়াই ঠিক মতো হয়নি, আবার অনেকে বলেছেন মুকুল রায় তৃনমূলের হয়ে লড়েছেন। এই নিয়ে একে ওপরের উপরে দোষারোপ করা হচ্ছে।

খাঁটি নেতাকে বাছাই করতে তাদের এই বৈঠক। বৈঠকে উপস্থিত ছিলেন উপস্থিত অমিত মালোব্য, দিলীপ ঘোষ, অরবিন্দ মেনন, শুভেন্দু অধিকারী, তথাগত রায় সহ আরো অনেকে। কিন্তু কৈলাস এবং রাজীব অনুপস্থিত। বৈঠকের আগে তাদের ২ জনকেই জানিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু এখনও পর্যন্ত কৈলাসের কোনো খবর পাওয়া যায়নি এবং রাজীব ও আসেননি এই বৈঠকে।

পরাজয়ের পর বিজেপির এটা প্রথম মিটিং। আর এই মিটিং এর উপর নির্ভর করেই তারা পরবর্তী সিদ্ধান্ত নেবেন। সুতরাং এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মিটিং। এই মিটিং এই তারা দুজন উপস্থিত নেই। অনেকের মতামত তারা হয়তো শুভেন্দুর মিটিং-এ আছেন তাই এই মিটিং-এ আসেননি। আবার একদলের মতামত তিনি হয়তো তৃণমুলের সাথে চুক্তি করেছেন তাই আর বিজেপিতে থাকবেন না।

কৈলাস বিজয়বর্গীয় এর অনুপস্থিতিতে অনেকে অনেক মতামত পোষণ করেছেন। অনেকে বিষয়টিকে হালকা ভাবে নিচ্ছেন আবার অনেকে বিষয়টিকে একদমই হালকা ভাবে নিতে চাইছেন না। তিনি কি দলের মধ্যে বিক্ষোভে পড়ার ভয় পাচ্ছেন? নাকি কোনো সমস্যার সম্ভবনা আছে? এখনও কিছু পরিষ্কার করে জানা যায়নি।

Back to top button