তৃণমূলে ফিরছেন না রাজীব, বঙ্গ বিজেপিকে জোড়া চিঠি দিয়ে কার্যত নিজের অবস্থান স্পষ্ট করলেন তিনি

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন মন্ত্রী তথা ডোমজুড়ের বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায় একুশের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে যোগ দিয়েছিলেন বিজেপি শিবিরে। নির্বাচনের আগে দলবদল করা অনেক নেতার মতো তাকেও দেখতে হয়েছিল পরাজয়ের মুখ। তারপর থেকেই রাজীব বন্দ্যোপাধ্যায় একটু একটু করে বেসুরো হতে থাকে। সোশ্যাল মিডিয়াতে নিজের দলের সমালোচনা করতে থাকেন প্রকাশ্যেই।

নিজেই ফেসবুকে লিখেছিলেন,”৩৫৬ ধারা জুজু বারবার দেখালে মানুষ ভালোভাবে নেবে না।” অনেকে ভেবেছিল ভোটের ফল নির্বাচনের পর বেসুরো কথা-বার্তা, দলবদলের ইঙ্গিত দিচ্ছে। তৃণমূল অন্দরে বিক্ষোভ শুরু হয় এর জেরে। রাজীব বন্দ্যোপাধ্যায়-এর বিরুদ্ধে রাস্তায় বিক্ষোভ দেখাতে শুরু করেন ডোমজুড়ের কিছু তৃণমূল কর্মী।

নির্বাচনের পর থেকে বেশ নিষ্ক্রিয় ছিলেন তিনি, দলীয় কর্মসূচিতেও অনুপস্থিত থাকছিলেন তিনি। শরিফের একবার সক্রিয় হয়ে ওঠে সব জল্পনার অবসান ঘটালেন তিনি। তিনি পরপর জোড়া চিঠি পাঠালেন রাজ্য নেতৃত্বের উদ্দেশ্যে। বিজেপির সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে পাঠানো হয়েছে প্রথম চিঠিটি। সেই চিঠিতে রয়েছে একটি নামের তালিকা। ভোট-পরবর্তী হিংসায় ডোমজুড়ে যারা এখনো ঘর ছাড়া তাদের নাম আছে এই তালিকায়।

দ্বিতীয় চিঠি পাঠানো হয়েছে সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তীকে। প্রকাশ্যে আসেনি এই চিঠির বিষয়। তবে রাজীব বন্দ্যোপাধ্যায় ঘর ছাড়া কর্মীদের বাড়ি ফেরার অনুরোধ জানিয়েছেন প্রতাপ বন্দ্যোপাধ্যায় কে। এর থেকে এটা স্পষ্ট যে, এখনই দল বদলানোর কোন প্রশ্ন আসছে না রাজীব বন্দ্যোপাধ্যায়ের।

তৃণমূলের কাছে অনেকেই কাতর অনুরোধ জানালেও এদিন রাজীব বন্দ্যোপাধ্যায় কোন চিঠি লেখেন নি তৃণমূলকে। নিরাশার মধ্যে একটু আলোর আশা দেখছিল বিজেপি। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন সেই আলোক শিখা আরো কিছুটা উজ্জ্বল হলো।

Back to top button