“প্রধানমন্ত্রী এসেছেন এটাই অনেক, কোনও ক্ষতিপূরণ চাইনা” বললেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক

নিজস্ব প্রতিবেদন: করোনার এই বাড়বাড়ন্ত পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের উপর আর্থিক বোঝা চাপাতে চান না তিনি। তাই যশ বিধ্বস্ত ওড়িশার ক্ষতিপূরণের জন্য কেন্দ্রের কাছে অর্থ সাহায্যের দাবি জানাননি ওড়িশা রাজ্যের মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। শুক্রবার টুইটারে নবীন লেখেন যে, “দেশ এখন কোভিড-১৯ অতিমারি সংক্রমণের শীর্ষে রয়েছে। তাই আমরা তাৎক্ষণিক আর্থিক সাহায্য চেয়ে কেন্দ্রের উপর আর্থিক বোঝা বাড়াতে চাইছি না। আমাদের নিজস্ব শক্তিতেই আমরা এই সঙ্কটের মোকাবিলা করব।”

নবীন শুক্রবার ভুবনেশ্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে বসেন রাজ্যের ঘূর্ণিঝড় পরবর্তী পরিস্থিতি সমন্ধে পর্যালোচনা করতে। ওড়িশার ঘূর্ণঝড় বিধ্বস্ত এলাকাগুলি মোদি পরিদর্শন করেন। এবং তার জন্য প্রধানমন্ত্রীকে টুইটারে ধন্যবাদও জানিয়েছেন ওড়িশার মুখ্যমন্ত্রী।

গত সোমবার ঘূর্ণিঝড় পরিস্থিতির মোকাবি করার জন্য ও ক্ষতিপূরণ হিসাবে ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশকে ৬০০ কোটি টাকা করে অর্থসাহায্য করার কথা ঘোষণা করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পশ্চিমবঙ্গের জন্য ৪০০ কোটি টাকা বরাদ্দের কথাও বলেন তিনি। ওড়িশা এবং অন্ধ্রের তুলনায় পশ্চিমবঙ্গ কেন কম অর্থসাহায্য পাবে, তা নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।।

Back to top button