ইংরেজি ব্যাকরণের ভুলে ছয়লাপ পটনা বিশ্ববিদ্যালয়ের নোটিস! দেখে লজ্জা পাবে স্কুল পড়ুয়ারাও

বংট্রেন্ডি অনলাইন ডেস্ক:  সম্প্রতি একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এটি দেশের একটি বিশ্ববিদ্যালয়ের নোটিশ। উক্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের জন্য জারি করা হয় নোটিশটি। এই নোটিশটি সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার সাথে সাথেই তা ভাইরাল হয়ে যায়।

প্রতিদিনই প্রায় কোনো না কোনো বিশ্ববিদ্যালয়ে এক বা একাধিক নোটিশ জারি হয়। কিন্তু এই নোটিশে এমন কী ছিল যার জেরে তা ভাইরাল হয়েছে? আসুন জেনে নিই বিস্তারিত-

এই নোটিশটি পাটনা বিশ্ববিদ্যালয়ের গবেষণারত ছাত্র ছাত্রীদের জন্য জারি করা হয়। সর্ব সাকুল্যে এই 4 লাইনের নোটিশটি ব্যাকরণগত ভুলে ভরা। এমনকি নোটিশটিতে সই করেছেন রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান বিনা রাণী।

উক্ত নোটিশে লেখা ছিল রসায়ন বিভাগে গবেষণারত ছাত্র ছাত্রীদের হাজির খাতায় স্বাক্ষর করতে হবে। স্বাক্ষর না করলে সেই ছাত্র অথবা ছাত্রীকে অনুপস্থিত বলে গণ্য করা হবে। কিন্তু ব্যাকরণগত ত্রুটির কারণে তার আসল অর্থ বুঝতে বেশ বেগ পেতে হয়েছে সকলকেই।

এই নোটিশটি টুইটারে শেয়ার করেন কেন্দ্রীয় ক্রীড়া এবং যুব বিষয়ক মন্ত্রকের যুব বিষয়ক সচিব সঞ্জয় কুমার এবং এমন ভুলে ভরা নোটিশে বিভাগীয় প্রধানের সই থাকায় তাকে কটাক্ষও করেছেন।

Back to top button