‘শুধুমাত্র মুখ্যমন্ত্রী পদ ধরে রাখার জন্য কেন্দ্রের বিরোধিতা করেন না নবীন পট্টনায়ক’- বিস্ফোরক মন্তব্য দেবাংশুর

নিজস্ব প্রতিবেদন: আবারও সংবাদ মাধ্যমের শিরোনামে উঠে এলেন দেবাংশু ভট্টাচার্য। তার মন্তব্য, ‘শুধুমাত্র মুখ্যমন্ত্রী পদ ধরে রাখার জন্য কেন্দ্রের বিরোধিতা করেন না নবীন পট্টনায়ক ‘। সম্প্রতি ইয়াস বিপর্যস্ত ওড়িশার পরিস্থিতি পরিদর্শনে প্রধানমন্ত্রী সেখানে গেলেও, ঝড়ে হওয়া ক্ষয়ক্ষতির কোনো ক্ষতিপূরণ চান না ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। প্রধানমন্ত্রীর আসাটাই তাঁর কাছে বড় বলে জানান তিনি।

ইয়াসের পর একদিকে ওড়িশা এবং অন্যদিকে পশ্চিমবঙ্গে দুর্যোগ কবলিত এলাকা গুলির পরিস্থিতি দেখতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু দুই রাজ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর আচরণের দুরকম চিত্র দেখল গোটা দেশ। একদিকে যেখানে ওড়িশার বিমানবন্দরে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক প্রধানমন্ত্রীকে সাদরে অভ্যর্থনা জানিয়ে সম্মান জ্ঞাপন করেন, অন্যদিকে বাংলায় বিরূপ চিত্র দেখা যায়।

ওড়িশায় রিভিউ বৈঠকে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক উপস্থিত থাকলেও, বাংলায় রিভিউ বৈঠকের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী জানান, তিনি রিভিউ মিটিং-এ থাকবেন না। এমনকি রিভিউ মিটিং শুরু হওয়ার পরও সেখানে তাঁকে দেখা যায়নি। প্রধানমন্ত্রীকে ৩০ মিনিট বসিয়ে রাখার পর মাত্র ৫ মিনিটের জন্য এসে প্রধানমন্ত্রীর হাতে ২০ হাজার কোটি টাকার ক্ষতিপূরণের প্যাকেজ ধরিয়ে দিয়ে আবারও সেখান থেকে চলে যান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক বলেন, ‘প্রধানমন্ত্রী যে এরাজ্যে এসেছেন এটাই আমার কাছে অনেক। ঝড়ের ক্ষয়ক্ষতির জন্য কোন ক্ষতিপূরণের প্রয়োজন নেই। করোনা ভাইরাসের কারণে এমনিতেই কেন্দ্র সরকার অনেক সমস্যার মধ্যে রয়েছেন’। মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের এই মন্তব্যে কএকজন প্রশংসিত হলেও, তৃণমূল সমর্থকরা এই বিষয়কে নাটক বলে আখ্যা দিয়েছে।

দেবাংশু ভট্টাচার্য আবার স্যোশাল মিডিয়ায় ভিডিও শেয়ার করে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ককে তুলোধনা করেন । তিনি বলেন, ‘বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী আপনাদের জন্য লড়াই করনে। কিন্তু নবীন পট্টনায়ক মুখ্যমন্ত্রী থাকার জন্য কেন্দ্র সরকারকে চটাতে চান না। তাই কখনই তাঁর বিরোধিতা করেন না’।

Back to top button