ফের রাজ্যে ঘনিয়ে আসছে প্রাকৃতিক দুর্যোগ, নবান্ন থেকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: ২৬ জুন আবার ধেয়ে আসছে বান। আগের যসের থেকে যথেষ্ট শক্তিশালী এই বান।বুধবার এই দুর্যোগের সতর্ক বার্তা দিলেন মমতা ব্যানার্জী।এই দুর্যোগ পরিস্থিতি মোকাবিলার জন্য যতটা সম্ভব তার ব্যাবস্থা নেওয়া হয়েছে।

বুধবার বিকেল বেলায় নবান্নে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন যে, “শনিবার বান আসছে। সাগরে এর উচ্চতা অনেকটা বেশি থাকবে। ইতিমধ্যেই বহু জেলায় বৃষ্টি শুরু হয়েছে। যেখানে বেশি বৃষ্টি হচ্ছে, সেখানকার জেলা শাসকদের (DM) সতর্ক করা হয়েছে।

যেমন, হুগলির আরামবাগ, খানাকুল, হাওড়ার আমতা, বাগনান, বর্ধমান, বীরভূম, বাঁকুড়া জেলায় ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।” এদিন মমতা ব্যানার্জী বলেন যে,” রাজ্যের তরফে যতটা সম্ভব বান মোকাবিলার চেষ্টা করা হচ্ছে। তবে প্রাকৃতিক দুর্যোগ কারও হাতে নেই।”

মুখ্যমন্ত্রী জানান যে এই প্রাকৃতিক বিপর্যয় রুখতে সমস্ত ব্যাবস্থা নেওয়া হয়েছে।২৬ তারিখের পর ১১ জুলাইয়ের দিকে আরেকটি বান আস্তে চলেছে।আর সেটি বেশি ভয়ঙ্কর হওয়ার বার্তা দিয়েছে আবহাওয়া দপ্তর। বেশ কিছুদিন ধরে বর্ষায় ভিজছে গোটা বাংলা। দক্ষিণবঙ্গে আগামীকাল ও ভারী বৃষ্টির সম্ভবনা আছে।শনিবারও কলকাতা সহ দক্ষিণ ও উত্তর ২৪ পরগানাতে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে।।

Back to top button