‘আমার মুক্তি আলোয় আলোয়…’ SSKM থেকে ছাড়া পাবার আনন্দে সুরেলা লাইভ মদন মিত্রের

নিজস্ব প্রতিবেদন: রবিবার এসএসকেএম হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন মদন মিত্র (Madan Mitra)। ফেসবুক লাইভে এসে নিজেই একথা গান গেয়ে শোনালেন তিনি। এমনকি তিনি এও জানালেন, হাসপাতাল থেকে ছাড়া পেয়ে আলমবাজারে পুজো দিতে যাবেন। হাইকোর্ট থেকে অন্তর্বর্তী জামিন পাওয়ার পর শনিবার দিন বেশ খোশ মেজাজে দেখা গেল মদন মিত্রকে। সরাসরি ফেসবুক লাইভে চলে এলেন জনপ্রিয় রাজনৈতিক নেতা মদন মিত্র। শুধু তাই নয়, লাইভে এসে অনুগামীদের সঙ্গে কথা বলার পাশাপাশি গানও গাইলেন তিনি।

তিনি জানিয়েছেন, আদালতের নির্দেশে অনুযায়ী তিনি কারও সঙ্গে কথা বলতে পারবেন না, তাই ফেসবুক লাইভে এসে নিজের সঙ্গেই কথা বললেন তিনি। লাইভে বললেন, ‘আমি মুক্ত। ভারতবর্ষের ১৩০ কোটি মানুষের মত আমিও একজন সাধারণ নাগরিক’। তিনি বিচার ব্যবস্থার প্রতি তার শ্রদ্ধাজ্ঞাপন করলেন, একানেই শেষ নয়, তাঁকে তাড়াতাড়ি সুস্থ করে তোলার জন্য ধন্যবাদ জানান এসএসকেএম-এর চিকিৎসকদের, এছাড়া তাঁর বিপদের সময় পাশে থাকা অনুগামীদের জন্যও ধন্যবাদ জানালেন মদন মিত্র। সেইসঙ্গে কথা বলতে বলতেই গেয়ে উঠলেন, ‘এই আকাশে আমার মুক্তি আলোয় আলোয়..’।

নারদ মামলায় রাজ্যের ৪ হেভিওয়েট রাজনৈতিক ব্যক্তিত্ব শোভন চট্টোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং ফিরহাদ হাকিমের গ্রেফতারির পর থেকেই রাজ্য জুড়ে উথালপাথাল শুরু হয়। তাঁদের গ্রেফতারির পরবর্তীতে খোদ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীও নিজাম প্যালেসে হাজির হয়ে এর বিরোধিতা করেন। এরপর বিচারে তাঁদের জেল হেফাজত হওয়ায় চার হেভিওয়েট নেতাই অসুস্থ হয়ে পড়েন। পরবর্তীতে নানা বাধা বিপত্তির মধ্যে দিয়ে আদালতে শনিবার ২ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে অন্তর্বর্তী জামিন পান এই চার হেভিওয়েট। আর জামিন পেয়েই লাইভে এসে নিজের আনন্দের কথা শেয়ার করেন অনুগামীদের সঙ্গে।

Back to top button