কোচবিহার-শিলিগুড়ির পর মালদহ, টিকা নেওয়ার পর মহিলার শরীরে আটকে যাচ্ছে ধাতব পদার্থ

নিজস্ব প্রতিবেদন: সোমবার দুপুরে পুরাতন মালদহ পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের মঙ্গলবাড়ি স্কুলপাড়া এলাকায় এক গৃহবধু করোনার দুটি টিকা নেওয়ার পর শরীরে চুম্বকীয় আকর্ষণ লক্ষ্য করলেন।

সূত্রের খবর, কিছুদিন আগেই স্থানীয় একটি সরকারী স্বাস্থ্য কেন্দ্র থেকে টিকা নিয়েছিলেন সাধন মন্ডল এবং তাঁর স্ত্রী চন্দনা মণ্ডল। গতকাল টিভিতে চুম্বক আকর্ষণের খবর দেখে, সাধনবাবু ব্যাপারটি নিজের উপর চেষ্টা চালাতে থাকে। তার গায়ে বিভিন্ন ধরনের ধাতব সামগ্রী আটকানোর চেষ্টা করলেও তা কোনো ভাবেই আটকায়নি। কিন্তু তাঁর স্ত্রী’র গায়ের কাছে চামচ, মোবাইল নিয়ে গেলে তা চুম্বকের মতো আটকে যেতে থাকে। বিষয়টি জানাজানি হওয়ার পর আশপাশের প্রতিবেশীরা এই অদ্ভুত জিনিস দেখতে তাদের বাড়িতে ভিড় জমাতে থাকে।

উত্তরবঙ্গের মতো আবার মালদায় একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে। অনেক ব্যক্তি বলেছেন টিকা নেওয়ার পর এমন ঘটনা ঘটছে। তবে এই বিষয়ে পুরাতন মালদা ব্লকের প্রাক্তন বিএমএইচ ডাক্তার সৌভিক দাস কিছুই বলতে পারেননি। অনেকে আবার ঘটনাটিকে মিথ্যে বলে দাবি করেছেন। মালদা জেলা বিজ্ঞান মঞ্চের সম্পাদক সুনীল দাস জানান, ঘটনাটি পুরোপুরি ফেক। এই সমস্ত ঘটনাকে ইন্টারনেটে ছেড়ে তারা গুজব ছড়াচ্ছেন।

Back to top button