উঠে গেল লকডাউন, ১ জুলাই থেকে খুলছে স্কুল-কলেজ

নিজস্ব প্রতিবেদন: তেলেঙ্গানা সরকার এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল করোনার দ্বিতীয় ঢেউয়ের মধ্যে। রাজ্যের মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও সিদ্ধান্ত নিলেন লকডাউন তুলে দেওয়ার। সঙ্গে সমস্ত স্কুল-কলেজ খুলে দেওয়ার কথা ঘোষণা করলেন ১-লা জুলাই থেকে। লকডাউনের মেয়াদ এই শনিবারেই শেষ হওয়ার কথা ছিল।

এক নির্দেশিকার মাধ্যমে রাজ্য সরকার জানিয়েছে ১-লা জুলাই থেকে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ খোলা হবে। করোনা বিধি মেনে পড়ুয়ারা স্কুল কলেজ আসতে পারবে, যদি অনলাইন ক্লাসে চলবে সঙ্গে। ধীরে ধীরে রাজ্য কিছুটা স্বাভাবিক হতে চলেছে রবিবার থেকে।

সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রী দপ্তরের তরফ থেকে এক পোস্টের মাধ্যমে লেখা হয়েছে,” লকডাউন সম্পূর্ণভাবে তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। রাজ্যের করোনা সংক্রমণের হার, পজিটিভিটি রেটের কথা বিচার করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী সংক্রমণ নিয়ন্ত্রণের মধ্যে এসে গিয়েছে।”

প্রসঙ্গত, শুক্রবার তেলেঙ্গা করোনা আক্রান্তের সংখ্যা মাত্র ১৪০০ জন, মৃত্যু হয়েছে ১২ জনের। পজিটিভিটি রেট ১.১৪ শতাংশ। করোনার এই দ্বিতীয় ধাপের মধ্যে একমাত্র তেলেঙ্গানাই এমন সাহসিকতার পরিচয় দেখালো।

Back to top button