LIC: সুপারহিট পলিসি! বছরে মাত্র ১০০ টাকা বিনিয়োগেই ৭৫ হাজার টাকার ফায়দা সঙ্গে একাধিক লাভও

নিজস্ব প্রতিবেদন: গ্রাহকদের জন্য এক সুপারহিট পলিসি নিয়ে আসলো এলআইসি। বছরে মাত্র ১০০ টাকা বিনিয়োগ করে লাভ করতে পারেন ৭৫ হাজার টাকা অব্দি। পলিসিটির নাম হল ‘আম আদমি পলিসি’। আরও অনেক পরিষেবা পাবেন টাকার পাশাপাশি ও। চলুন বিশদে জেনে নেওয়া যাক পলিসিটি সম্পর্কে। করোনার সংকটকালীন পরিস্থিতিতে মানুষ সংকটে পড়েছে নিজের এবং নিজের পরিবারের স্বাস্থ্য এবং জীবনযাপন নিয়ে। সেই জন্যেই এলআইসি সাধারণ মানুষের জন্য নিয়ে আসলো ‘আম আদমি পলিসি’।

প্রচুর সুবিধা রয়েছে এই পলিসি তে। লাইফটাইম পলিসির বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন মৃত্যু কভারেজ ছাড়াও। এই পলিসি অনুযায়ী যদি নমিনি বিকালঙ্গ হয়ে পড়ে তবে পেয়ে যাবেন ৩৭ হাজার ৫০০ টাকা। এবং যদি দুর্ঘটনায় পলিসি হোল্ডারের মৃত্যু হয় তবে নমিনি পেয়ে যাবেন ৭৫ হাজার টাকা। দুটি স্পেশাল স্কিম একসঙ্গে মিলিয়ে বানানো হয়েছে এই পলিসিটি। আম আদমি যোজনা এবং ধনশ্রী বীমা যোজনার সম্মিলিত রূপ এটি। সাধারন মানুষের অনেক লাভ হবে এই পলিসিটির মাধ্যমে। এই বীমা থেকে তিনিও লাভবান হবেন, যিনি বাড়িতে বসেই রোজগার করেন।

এই পলিসির সবচেয়ে সুবিধাজনক দিক হলো এই বীমাতে ৫০% টাকা কেন্দ্রীয় এবং রাজ্য সরকার এই বীমার ধারক হয়ে জমা করে। এছাড়াও স্কলারশিপের ব্যবস্থা রয়েছে নবম এবং দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের জন্য। এই স্কলারশিপ পেতে পারেন সর্বোচ্চ দুজন সন্তান। চলুন জেনে নেওয়া যাক, কে বা কারা এই পলিসি করতে পারবে।

এই পড়েছে করতে পারবেন ১৮-৫৯ বয়সী যে কেউ। ২০০ টাকা জমা করতে হয় আম আদমির বার্ষিক প্রিমিয়াম হিসেবে। যার মধ্যে কেন্দ্র এবং রাজ্য মিলিয়ে জমা করে ১০০ টাকা এবং বীমা আধিকারিক কে জমা করতে হয় নাকি ১০০ টাকা। বীমা হোল্ডারকে মাত্র ১০০ টাকাই জমা করতে হবে। এলআইসির অফিশিয়াল ওয়েবসাইটে নজর রাখুন আরও বিশদে জানতে।

Back to top button