আজ ভরা কোটাল, কলকাতায় জলস্তর বৃদ্ধির আশঙ্কা, সতর্ক প্রশাসন

নিজস্ব প্রতিবেদন: ২-৩ ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ প্রবল বর্ষণের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের আশেপাশের একাধিক জেলায় বৃষ্টিপাতের সম্ভবনা আছে।পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, সহ আরো অনেক জায়গায় বৃহস্পতিবার ঝড়বৃষ্টি হবে।শুক্রবার থেকে নিম্নচাপের সৃষ্টির কারণে বৃষ্টিপাত আরো বাড়তে পারে।

উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ সৃষ্টি হতে চলেছে শুক্রবারে। তারপর সেটা শক্তি বাড়িয়ে ওড়িশার উপরে এসে পড়বে। এর ফলে বাংলায় আগামী ৪৮ ঘণ্টার মধ্যে মৌসুমী বায়ু প্রবেশ করবে।যার ফলে শুক্রবার থেকেই দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, কলকাতা সহ আরো বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টির সম্ভবনা আছে।

১২ জুন থেকে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, সহ দুই ২৪ পরগনাতে ভারী বৃষ্টি নামবে। ১৩ তারিখ পুরুলিয়া, বাঁকুড়া, বর্ধমানে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার পুরভাবাস দিলো আবহাওয়া দপ্তর।সাথে বজ্রপাত ও হবে। শুক্রবার থেকে সমুদ্র তীরবর্তী এলাকায় প্রতি ঘণ্টায় ৪৫ কিলোমিটার বেগে হাওয়া বইবে। তাই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

শুক্রুবার ভরা কোটালের সতর্কতা জারি করলো প্রশাসন।এটা নিয়ে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।আর নতুন করে যাতে ক্ষয়ক্ষতি না হয় তার জন্য আগাম প্রচার চালাচ্ছে প্রশাসন।দিঘায় যসের ফলে সব তছনছ হয়ে গেছে।এই পরিস্থিতিকে মোকাবিলা করার জন্য এলাকাবাসী কে অন্যত্র সরানোর ব্যাবস্থা শুরু করেছে প্রশাসন।

Back to top button