কার্তিক-মর্গ্যানকে ছেঁটে ফেলছে KKR, নিলামের আগে রিটেন করা তারকাদের তালিকা চূড়ান্ত

বংট্রেন্ডি অনলাইন ডেস্ক: নাইট রাইডার্স ছেড়ে দিচ্ছে তারকা ক্যাপ্টেন মর্গ্যানকে । সদ্য সমাপ্ত হওয়া আইপিএলে তিনি নাইটকে ফাইনালে নিয়ে গিয়েছিলেন। সূত্রের খবর, ইতিমধ্যেই এমন খবর তাঁকে দিয়ে দিয়েছে নাইট ম্যানেজমেন্ট।নেতৃত্বে দারুণভাবে দলকে পরিচালনা করলেও মর্গ্যানের ব্যাটিং ব্যর্থতা গোটা মরশুম ধরেই ভুগিয়েছে কেকেআরকে। তাই আপাতত তাঁকে নিলামের আগে রিলিজ করে দেওয়ার পথে হাঁটতে চলেছে নাইট রাইডার্স।

কেকেআরের এক সূত্র ইনসাইড স্পোর্টস-কে জানিয়েছে, “গোটা আইপিএল জুড়েই মর্গ্যানের ব্যাটিং দল টুর্নামেন্টে জীবিত রেখেছিল।মর্গ্যান ক্যাপ্টেন হিসাবে দারুণভাবে ম্যাচে প্রভাব ফেললেও, ব্যাটিং ব্যর্থতায় ফ্র্যাঞ্চাইজি তাঁকে রিটেন না করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে।”চলতি বছরে শেষ হওয়া আইপিএলে ১৭ ম্যাচে ১১ গড়ে মাত্র ১১১ রান করেছিলেন তিনি।

ফ্র্যাঞ্চাইজির এক কর্তা ইনসাইড স্পোর্টসকে জানিয়েছেন, ইংল্যান্ডের সীমিত ওভারের ক্যাপ্টেনের জন্য বড় অঙ্ক আর খরচ করতে চাইছে না নাইটরা।শাহরুখের দল জানিয়েছে মর্গ্যানের সঙ্গেই আরও এক তারকা দীনেশ কার্তিককে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে তারা । মর্গ্যান এবং দীনেশ কার্তিককে একসঙ্গে ছেড়ে দেওয়ার পরে নতুন নেতা বাছাই করাই আপাতত চ্যালেঞ্জ গতবারের ফাইনালিস্টদের কাছে।

সমস্ত ফ্র্যাঞ্চাইজিকে নভেম্বরের ৩০ তারিখের মধ্যেই রিটেন করা ক্রিকেটারদের তালিকা বোর্ডের কাছে পাঠাতে হবে। কেকেআর কাদের রিটেন করবে, সেই তালিকা প্রায় চূড়ান্ত। জানা যাচ্ছে, সুনীল নারিন এবং আন্দ্রে রাসেল দুজনকেই রিটেন করা হতে পারে। সেই তালিকায় বরুণ চক্রবর্তীও রয়েছেন। ভেঙ্কটেশ আইয়ার এবং শুভমান গিলের মধ্যে কাকে নেওয়া হবে, তা নিয়ে এখনও দ্বিধায় টিম ম্যানেজমেন্ট। বরুণ চক্রবর্তী এবং প্যাট কামিন্সের মধ্যে একজনকে সম্ভবত রিটেন করা হতে পারে। গত মরশুমে পুরোটা খেলেননি কামিন্স। কামিন্সকে পুরো মরশুম খেললে তবেই একমাত্র তাঁকে ধরে রাখার পথে হাঁটতে পারে কেকেআর।

কেকেআরের রিটেন করা সম্ভাব্য তারকাদের তালিকা: আন্দ্রে রাসেল, শুভমান গিল/ভেঙ্কটেশ আইয়ার, সুনীল নারিন, প্যাট কামিন্স/বরুণ চক্রবর্তী

Back to top button