Khaby Lame: ২২ বছর বয়সে টিকটকে ২০ কোটি ফলোয়ার! কথা না বলেই ‘সুপারহিরো’, এ এক অন্য চার্লির গল্প

সোশ্যাল মিডিয়া একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম । এই প্ল্যাটফর্মের মাধ্যমে অনেকে পরিচিতি লাভ করে। পৃথিবীর বিভিন্ন প্রান্তে তাদের খবর ছড়িয়ে পড়ে। আমরা বিভিন্ন সময় এরকম বিভিন্ন মানুষের কথা শুনেছি যারা সোসাল মিডিয়ার মাধ্যমে জনপ্রিয় হয়েছেন। এই প্রতিবেদন এ আলোচনা করা হবে তেমনই এক মানুষের কথা যিনি কমবেশি সবারই ভীষণ পরিচিত। তিনি হলেন বিখ্যাত টিকটকার খাবি লেম।

অনেকেই তাকে তুলনা করলেন চার্লি চ্যাপলিনের সঙ্গে ।কারণ তিনি চার্লি চ্যাপলিনের মতনই কোন কথা না বলে ভিডিওগুলি করেন এবং মানুষকে হাসিয়ে যান। এভাবেই সাফল্যের শীর্ষে উঠেছেন তিনি। তার ভিডিও গুলোতে থাকে প্রচুর লাইফ হ্যাকস। তিনি সহজ কাজে জটিল পদ্ধতিতে করে মানুষকে হাসান ।এই খাবি লেম এর টিকটকের ফলোয়ার্স সংখ্যা কুড়ি কোটিম বোঝাই যাচ্ছে তার জনপ্রিয় কতটা বেশি।

কখনো রান্নাঘরে তো কখনো ডাইনিং রুমে কিংবা কখনো বেডরুমে তিনি ভিডিওগুলো করেন। তার একটি ভিডিওতে দেখা গেছে বিভিন্ন যন্ত্রপাতি দিয়ে কলা কেটে কলার সাদা অংশের খোঁজ বের করার দৃশ্য ।এরকমই বিভিন্ন রকমের হাস্যকর দৃশ্য তার ভিডিও গুলিতে দেখা যায়। কিন্তু জানা যায় তার ব্যক্তিগত জীবন সুখের ছিল না। ছোট থেকেই তিনি ডিসলেক্সিয়া রোগে আক্রান্ত। স্কুল-কলেজের পড়াশুনাও তিনি শেষ করতে পারেননি।

কারখানায় বা হোটেলের কর্মী হিসেবে তিনি কাজ করতেন। তার মাসিক বেতন খুব একটা বেশি ছিল না ।এরপর 2020 সালে তাকে চাকরি থেকে বের করা হয়। তার পরেই তিনি এই মজার ভিডিও বানিয়ে লোকজনকে আনন্দ দিতে থাকেন এবং তার সঙ্গে সঙ্গে রোজগার করতে থাকেন ।এখন আর তাকে পেছনে ফিরে তাকাতে হয় না। এভাবেই সাফল্যের শীর্ষদেশ ছুঁয়েছেন এই খাবি লেম।

Back to top button