ফের বিতর্কের মুখে দেবাংশু, মহাবিজ্ঞানী গ্যালিলিওর সঙ্গে মমতার তুলনা টেনে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের শিকার তৃণমূল যুবনেতা

বংট্রেন্ডি অনলাইন ডেস্ক: ফের বিতর্কে এর মুখোমুখি তৃণমূল যুব নেতা দেবাংশু ভট্টাচার্য। একুশের নির্বাচনে তার খেলা হবে গানটি হিট হয়েছিল বটে। কিন্তু তা নিয়ে বিতর্ক কম হয়নি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে তিনি একরকম দেবীরূপে পুজো করেন। অন্তত তাঁর নিজের এমনটাই মত।

সেই মমতা বন্দ্যোপাধ্যায় এর সমস্ত কথাগুলিকে এই দৈববাণী হিসেবে মেনে নিয়ে মাঝেমধ্যেই সোশ্যাল মিডিয়ায় হন তিনি সে কথা আমরা সকলেই জানি। আবার নানান সময় মমতা বন্দ্যোপাধ্যায় এর নানান অদ্ভুত কথা মন্তব্যের নিজের মতন করে ঠিক যুক্তি সাজিয়ে ফেলুন দেবাংশু ভট্টাচার্য।

আর তাতে কেউ মন্তব্য করলে তাকে বা তাদেরকে ব্যক্তিগতভাবে আক্রমণ করতেও কসুর করেননা তিনি। সম্প্রতি একটি সংবাদপত্রের খবরের অংশের ছবি নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন দেবাংশু। কিন্তু সেটা তো স্বাভাবিক বিষয় সেটা তে কোনো অসুবিধা নেই। যতক্ষণ না পর্যন্ত তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মহাবিজ্ঞানী স্বয়ং গ্যালিলিওর তুলনা টেনে আনেন।

এর আসল কারণ হলো গত নভেম্বর মাসে হাওড়ার এক প্রশাসনিক বৈঠক এ মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে কাশফুল থেকে বালিশ বালাপোষ বানানো যায় কিনা তা দেখা যেতে পারে। তার সেই কথা মাথায় রেখে উলুবেরিয়া বণিকসভা তৈরি করছে কাশফুলের বালাপোষ।

সেই খবরের কিছু অংশ শেয়ার করেন দেবাংশু। আর সেটা করতে গিয়ে গ্যালিলিওর সঙ্গে তুলনা করেন মমতা বন্দ্যোপাধ্যায় এর। কারণ গ্যালিলিও এক সময় বলেছিলেন “সূর্য স্থির পৃথিবী ঘোরে” সেই সময় তার কথা সমালোচিত হলেও পরবর্তীকালে তাই প্রমাণিত হয়।

সেরকমই মমতা বন্দ্যোপাধ্যায়ের এই কাশফুলের বালিশের নিদান নিয়ে সেদিন অনেকে সমালোচনা করলেও এখন সেটাই হচ্ছে। এই নিয়ে দ্বিধাবিভক্ত হয়ে যায় নেটদুনিয়া কেউ কেউ দেবাংশুর কথা কথা সমর্থন করলেও অনেকেই ক্ষোভ উগরে দিয়েছেন দেবাংশু র এই পোস্টে।

কারোর বক্তব্য কোথায় গ্যালিলিও আর কোথায় মমতা বন্দ্যোপাধ্যায়। আবার কারও মতে গ্যালিলিওর সাথে কি মমতা বন্দ্যোপাধ্যায় এর তুলনা করা সাজে? অনেকের মতে কাশফুল দিয়ে বালিশ, বালাপোষ তৈরি হলেও এটার বাজারদর কেমন তা নিয়ে অনেকটাই সন্দেহ রয়েছে।

Back to top button