উচ্চ প্রাথমিক নিয়োগের ক্ষেত্রে কোর্টে বড় ধাক্কা খেলো রাজ্য সরকার, জারি হল স্থগিতাদেশ

নিজস্ব প্রতিবেদন: কিছুদিন আগেই রাজ্য সরকার উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য তালিকা প্রকাশ করেছিল। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়েছিলেন, পুজোর আগেই ৩২ হাজার নতুন শিক্ষক নিয়োগ করতে হবে। পুরো প্রক্রিয়া সম্পন্ন হবে মেধার ভিত্তিতে এখানে কারো কোন লবি কাজ করবেনা। কোনরকম দুর্নীতি বরদাস্ত করবেন না তিনি।

কিন্তু তালিকা প্রকাশের পরেই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তা নিয়ে প্রশ্ন তুলে দেন। তিনি টুইট করে তিনি মুখ্যমন্ত্রীর কাছে জানতে চেয়েছেন, আমাদের মাননীয় মুখ্যমন্ত্রী বলেছিলেন উচ্চ প্রাথমিকের যে ইন্টারভিউ তালিকা প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ণ মেধার ভিত্তিতে তৈরি। কিন্তু যে বিষয়টা অবাক করার মত তা হল তালিকায় মেধা নম্বর বা মেরিট স্কোর কোথায়?

এরপর অনেকেরই মনে হয়েছিল যে এই ইন্টারভিউ তালিকা নিয়েও পরে জটিলতা তৈরি হবে। শেষ পর্যন্ত সেই আশঙ্কাই সত্যি হল। উচ্চ প্রাথমিক নিয়োগ করে কলকাতা হাইকোর্ট আবারও স্থগিতাদেশ দিল। আজ এই রায় দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তবে প্রশ্ন ওঠে যে নম্বর ছাড়া মেধাতালিকা কতখানি গ্রহণযোগ্য।

এই প্রথমবার নয়, এর আগেও উচ্চ প্রাথমিক এবং প্রাথমিকের নিয়োগের ক্ষেত্রে স্থগিতাদেশ দেওয়া হয়েছিল। সেজন্যই এবার মুখ্যমন্ত্রী স্পষ্ট জানিয়ে ছিলেন, সম্পূর্ণ মেধার ভিত্তিতে নিয়োগ হবে। কিন্তু সেই নিয়োগের আগেই আবার একবার স্থগিতাদেশ পড়ল।

Back to top button