মাত্র ৭ দিনেই ভেঙে গেল বাংলার পথশ্রী প্রকল্পের তৈরি রাস্তা, ক্ষোভে বাকি কাজ বন্ধ করল স্থানীয়রা

নিজস্ব প্রতিবেদন:  মাত্র ৭ দিনেই বেহাল দশা পথশ্রী প্রকল্পে তৈরি হওয়া রাস্তাগুলির। ৩ কোটি টাকার পথশ্রী প্রকল্পে তৈরি রাস্তাগুলি ভেঙে বেরিয়ে আসছে বালি পাথর। এলাকাবাসীরা অভিযোগ করে, নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরি করা হয়েছে এবং বাকি অংশের কাজ বন্ধ করে দেয়।

গ্রামবাসীদের চাপে সংস্থার পক্ষ থেকে ম্যানেজার নারায়ণ চৌধুরী জানান, “রাস্তার কাজে যে মালপত্র ব্যবহার করা হয়েছে, তা অন্ত্যন্ত নিম্নমানের। যার কারণেই রাস্তা তৈরি পরই ভেঙে গিয়েছে।” তিনি জানিয়েছেন আগামীতে আরও ভালো মাত্রপত্র দিয়ে কাজ করবেন বলেও।

ঘটনাটি মালদার মানিকচক মথুরাপুর অঞ্চলের বাজারপাড়া গ্রামের। সেখানে কিছুদিন আগেই পথশ্রী প্রকল্পের আয়ত্তায় থাকা মথুরাপুর বাজার পাড়া মোড় থেকে মানিকচক ডেলি মার্কেট পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার রাস্তা তৈরির কাজ শুরু করা হয়। যার মধ্যে ঢালাই রাস্তা হবে ১২০০ মিটার এবং বাকি রাস্তা হবে পিচের, এই কাজের জন্য সাড়ে তিন কোটি টাকা ধার্য করা হয়।

কিন্তু গ্রামবাসীরা অভিযোগ করেছেন, ” রাস্তা তৈরির মাত্র ৭ দিনের মধ্যেই রাস্তা ভেঙে গিয়ে বালি পাথর বেরিয়ে পড়েছে, কাজের বরাত পাওয়া সংস্থা সরকারি সিডিউল না মেনেই, এমনকি নিয়ম নীতি না মেনে সম্পূর্ণ ব্যক্তি স্বার্থেই নিম্নমানের মালপত্র দিয়ে এই রাস্তা তৈরি করেছে। যার কারণে রাস্তা তৈরির ৭ দিনের মধ্যেই ভেঙে গেছে।” তাঁদের আশঙ্কা বাকি রাস্তাও এই বর্ষাতে ভেঙে নষ্ট হয়ে যাবে। তাই, গ্রামবাসীরা বিক্ষোভ দেখিয়ে বাকি কাজ বন্ধ করে দিয়েছে।

Back to top button