গুজরাটে আর ভিন ধর্মে করা যাবে না বিয়ে! ধরা পড়লেই চরম শাস্তি

নিজস্ব প্রতিবেদন: গুজরাটে জারি করা হলো এক নতুন নিয়ম।এবার থেকে ভিন্ন ধর্মে জোর করে যাওয়া বা অন্য ধর্মে মহিলাকে প্রতারণা করে বিবাহ করলে তাকে যথেষ্ট শাস্তি পেতে হবে।জানা যায় যে গুজরাটের রাজ্যপাল আচার্য দেবব্রত লাভ জিহাদ কে দমন করতে এই আইন পাস করান।এই চলতি মাসের আগামী ১৫ তারিখ থেকে এই আইন লাগু হবে গুজরাটে।

গুজরাটে এই আইনটি পাস করার পিছনে মূল উদ্দেশ্য ছিল ভয় দেখিয়ে কারোর ধর্ম জোর করে পরিবর্তন করে বিবাহ না করানো।কিছুদিন আগে গুজরাটের রাজ্যপাল আচার্য দেবব্রত লাভ জিহাদ আইনটিকে গুজরাটে সফল ভাবে লাগু করার সিদ্ধান্ত কে সম্মতি জানান।তারপরই লাভ জিহাদ বিল আইন রূপে পাস হয় গুজরাটে।

এই বিলটি পাস করার সময় গুজরাটের বিধানসভায় এক তুমুল চাঞ্চল্যের পরিস্থিতির সৃষ্টি হয়। এই আইনে অভিযুক্ত অপরাধীকে কমপক্ষে ১০ বছরের সাজা পেতে হবে। গুজরাটে ধর্ম নিয়ে প্রায়ই প্রতারণা করতে দেখা যায়।এবার এই আইনের দ্বারা এই সকল জঘন্য কাজ সব বন্ধ হবে।

এই আইনে উল্লেখ আছে যে, নিজের ধর্মকে গোপন রেখে বিয়ে করলে পাঁচ বছরের জন্য কারাদণ্ড এবং সাথে ২ লক্ষ টাকার জরিমানা দিতে হবে অপরাধীদের। আর নিজ ধর্ম গোপন রেখে কোনো নাবালিকাকে অথবা কোনো তরুণীকে বিবাহ করলে ৭ বছরের কারাদণ্ড আর সেই সাত লক্ষ টাকা জরিমানা দিতে হবে।।

Back to top button