৭২ ঘন্টার মধ্যেই বর্ষা দক্ষিণবঙ্গে, রবিবার পর্যন্ত একাধিক জেলায় চলবে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদনআবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, শুক্রবার উত্তর বঙ্গোপসাগরে সৃষ্টি হবে নিম্নচাপ, যার হাত ধরেই বাংলায় প্রবেশ করবে বর্ষা। দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করবে শুক্রবার। রবিবার পর্যন্ত বিক্ষিপ্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে সারা বাংলা জুড়ে, এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারি গাঙ্গেয় পশ্চিমবঙ্গে, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনাও আছে।

শুক্রবার বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টি হওয়ার ফলে উত্তাল থাকবে সমুদ্র, যার ফলে মৎস্যজীবীদের সম্বন্ধে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। জারি করা হয়েছে লাল সর্তকতা। শুক্রবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, কলকাতা, হাওড়া, হুগলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দপ্তর।

শনিবার দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, হাওড়া, হুগলি-সহ দুই ২৪ পরগনায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

উত্তর বঙ্গে বর্ষা সূচনা হয়েছিল গত রবিবার থেকেই। উত্তরবঙ্গের পরবর্তী কয়েক দিন বর্ষা জারি থাকবে। হাওয়া অফিসের তরফ থেকে পাওয়া খবর অনুযায়ী, সপ্তাহের শেষ পর্যন্ত বৃষ্টি চলতে থাকবে দার্জিলিং,কালিম্পং ছা়ড়াও মালদহ, দুই দিনাজপুরে।

Back to top button