এই নিয়মে পূজা করলে তুষ্ট হবেন মহাদেব, খুলবে সৌভাগ্যের দরজা

নিজস্ব প্রতিবেদনদেবের দেব মহাদেব। তিনি খুবই শক্তিধর তবে তিনি তুষ্ট হন অল্পতেই। একদিকে যেমন তার রুদ্র মূর্তিতে প্রলয় রূপ দেখা যায় অপরদিকে সামান্য ফুল বেল পাতাতে তিনি তুষ্ট হন‌। শুধু তাই নয় তিনি ভক্তদের সমস্ত মানসকামনা পূর্ণ করেন।এই জন্য প্রতি সোমবার মহাদেব-কে তুষ্ট করতে মেনে চলতে হবে কিছু নিয়ম। জেনে নেওয়া যাক সেই নিয়মগুলি কী কী- 

সোমবার সকালে ঘুম থেকে উঠেই স্নানের জলে কালো তিল দিয়ে স্নান সারুন। শাস্ত্র মতে, কালো তিল দিয়ে স্নান করলে শরীর শুদ্ধ হয়। এরপর মন্দিরে বা বাড়িতে শিবলিঙ্গ থাকলে তা পুজো করার প্রস্তুতি নিন। শিবলিঙ্গ ভাল করে পরিষ্কার করে নিন। প্রথমে দুধ দিয়ে স্নান করান। এরপর শিবলিঙ্গে মধু ও ঘি দিয়ে একসঙ্গে আবার ভালো করে শিবলিঙ্গ স্নান করান।  এরপর গঙ্গাজল দিয়ে আবার স্নান করান ।

এরপর নিঁখুত বেলপাতা, ফুল দিয়ে পুজো করুন। অপরাজিতা ফুল অবশ্যই রাখবেন।  ধূপ ধুনো জ্বেলে মহাদেবের পুজো করুন। ওম নমঃ শিবায়ঃ মন্ত্র উচ্চারণ করুন। এরপর শিবলিঙ্গের উপর চন্দনের ফোঁটা দিয়ে দিন। বাতাসা ও মনের মত ফল ও মিষ্টি দিয়ে পুজো সেরে ফেলুন। আবশ্যই যে দিন মহাদেবের পুজো করবেন, সেই দিন নিরামিষ খাবেন। সোমবার এই পদ্ধতিতে মহাদেবকে সন্তুষ্ট করুন আর কাটিয়ে উঠুন জীবনের জটিল থেকে জটিলতর সমস্যা।

বাবার কৃপা পেলে আপনার জীবন সুখ ও শান্তিতে ভরে উঠবে আপনার জীবনে থাকবে না কোন দুঃখ শুধু তাই নয় বড় বড় বাধা থেকে মুক্তি পেতে পারেন আপনি বাবার বারে বাবার পুজো করুন আর জীবনে ফিরে পাওয়া সুখ শান্তি ।।

Back to top button