“বিজেপিতে থাকতে হলে তপস্যা, ত্যাগ করতে হবে”- মুকুল রায়কে কটাক্ষ দিলীপ ঘোষের

নিজস্ব প্রতিবেদন: নির্বাচনের আগে বিজেপির নেতাদের জনসভা, রোড শো’তে প্রচুর মানুষের ভীড় দেখে অনেকেই রাজনৈতিক কেরিয়ার বজায় রাখার জন্য তৃণমূল থেকে বেরিয়ে এসে বিজেপিতে যোগদান করেছিলেন। অমিত শাহ স্লোগান দিয়েছিলেন, ‘ইস বার দোশো পার।’

বাংলার মানুষজন বিজেপির হয়ে জয়গান দিলেও হয়তো তারা অন্য সিদ্ধান্ত নিয়ে রেখেছিলেন। যেখানে এত মানুষের জমায়েত দেখে বিজেপির জেতার কথা সেখানে ঠিক উল্টোটা হল। বিজেপির দখলে মাত্র ৭৭ টা সীট , সেখানে তৃণমূল ২১৩ টি সীট পেয়ে নির্বাচনে জয়লাভ করেন।

গতকাল বিজেপিতে ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি মুকুল রায়। যারা কয়েকদিন আগেই বিজেপির হয়ে জয়ধ্বনি দিচ্ছিলেন তারাই আবার তৃণমূলকেই উপযুক্ত মনে করে তাদেরকে নির্বাচনে জয়ী করলেন। বড়ই কঠিন এই রাজনীতি।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ২০১৭ সালে বিজেপিতে যোগ দিয়েছিলেন। তিনি মুকুল রায়ের দলবদল করার বলেছেন, “বিজেপিতে থাকতে হলে তপস্যা করতে হবে, ত্যাগ করতে হবে, লড়াই করতে হবে। যারা কেবল ক্ষমতার স্বাদ পেতে চান , ভোগ করতে চান তাঁদের বিজেপিতে থাকলে চলবে না। অথবা ক্ষমতায় এসে যারা নানারকম ধান্দা করতে চান তারা বিজেপিতে থাকতে পারবেন না। অনেকেই এই দল ত্যাগ করা অভ্যাসে পরিণত করে ফেলেছেন। তাদেরকে দলে থাকতে দেওয়া যাবে না। ভারতীয় জনতা পার্টি সেই লোকের উপরে নির্ভর করে, যারা নিজেদের রক্ত দিয়ে , ঘাম দিয়ে পার্টিকে দাঁড় করিয়েছে ।”

Back to top button