আপনার কাছে এই তিনটি নোট থাকলে আপনিও পেয়ে যাবেন ১ লক্ষ টাকা!

নিজস্ব প্রতিবেদন: চলে এসেছে বাড়িতে বসেই বড়োলোক হওয়ার দারুণ সুযোগ ৷ আপনিও লক্ষপতি হয়ে যেতে পারেন৷ আপনার কাছে পুরনো ১,৫ ও ১০ টাকার এই নোট থাকলে আপনার কপালও খুলতে পারে।

১ টাকা থেকে পাবেন ৪৫ হাজার টাকা-

পুরনো ১ টাকার নোট আপনার ভাগ্য বদলে দিতে পরে। ভারত সরকার এই ১ টাকার নোট বন্ধ করে দিলে এই নোটের বাজার মূল্য কয়েক হাজার টাকা হলে যায়৷ বর্তমানে এই ১ টাকার নোট অনলাইনে বিক্রি হচ্ছে , জার মূল্য 45 হাজার টাকা৷ এই নোটে ১৯৫৭ সালে গর্ভনর এইচএম পটেলের স্বাক্ষর এবং এর সিরিয়াল নম্বর ১২৩৪৫৬ থাকা বাঞ্ছনীয়৷ Coinbazzar ওয়েবসাইটে আপনি এই নোটটিকে বিক্রি করতে পারবেন।

৫ টাকার নোট থেকে পাবেন ৩০ হাজার টাকা

আপনার কাছে এই পাঁচ টাকার এই পুরনো নোট থাকলে আপনি পাবেন ৩০ হাজার টাকা৷ এই নোটটিতে ট্র্যাক্টরের ছবি থাকলে আপনি এটাকে অনলাইনে বিক্রি ৩০ হাজার টাকা পেয়ে যেতে পারেন৷

১০ টাকার এই নোট থাকলে পেয়ে যাবেন ২৫ হাজার টাকা

এই ১০ টাকার নোটটি থেকে আপনি ২০ থেকে ২৫ হাজার টাকা পেয়ে যাবেন। তবে এই নোটটির একদিকে অশোক স্তম্ভ- এর ছবি, অন্যদিকে নৌকার ছবি এবং নোটের উপরে সি ডি দেশমুখের স্বাক্ষর থাকতে হবে, এছাড়া নোটিটির দু দিকেই ইংরেজিতে 10 Rupees লেখা রয়েছে। ১৯৪৩ সালে ব্রিটিশ রাজের সময় এরকম নোট জারি করা হয়েছিল ৷আপনার কাছে এই তিনটি নোট থাকলে বাড়িতে বসেই ১ লক্ষ টাকা পেয়ে যাবেন ৷

পুরনো নোট বিক্রির জন্য আপনাকে প্রথমে coinbazzar.com এ রেজিস্টার করতে হবে ৷ এরপর আপনার কাছে থাকা নোটের ছবি আপলোড করুন৷ কোনো ব্যক্তির যদি আপনার ওই নোটটি পছন্দ হয় তাহলে তিনি আপনার সঙ্গে যোগাযোগ করবেন।

Back to top button