না থাকলে আজই খুলে নিন জন ধন অ্যাকাউন্ট, মিলবে 1.30 লক্ষ টাকার সুবিধা

নিজস্ব প্রতিবেদন: নরেন্দ্র মোদি যখন ভারতীয় প্রধান মন্ত্রী হয়েছিলেন তখন সমস্ত ভারতবাসীকে তিনি ব্যাংকের পরিষেবার সাথে যুক্ত করার কথা বলেছিলেন । আর সাথে বলেছিলেন জনধন অ্যাকাউন্ট খুলতে । এই একাউন্ট খুললে শীঘ্রই এই অ্যাকাউন্ট খুলে দেড় লক্ষ টাকার সুবিধা পেয়ে যান।

টাকা তোলা ,শপিং করার জন্য বিশেষ রূপে কার্ড ব্যবহার করতে পারবেন । গ্রাহকের যদি কোনো দুর্ঘটনা হয় তাহলে তার পরিবারকে দু লক্ষ টাকা পর্যন্ত বীমার সুবিধা দেওয়া হবে। সাধারণ অ্যাকাউন্টের মতই এই অ্যাকাউন্টে সুদের হার পাওয়া যায়।

আপনি আপনার ইচ্ছা মতন ব্যাংকে খুলতে পারেন এই অ্যাকাউন্ট । প্রাইভেট সেক্টর , প্রাইভেট ব্যাংক এর মাধ্যমে ও খুলতে পারেন অ্যাকাউন্ট । অ্যাকাউন্ট খুলতে বয়স ১০ বছর হতেই হবে। এই অ্যাকাউন্টের বিশেষ সুবিধা

১) টাকা তোলা ,শপিং করার জন্য বিশেষ রূপে কার্ড ব্যবহার করতে পারবেন । ২)  নূন্যতম ব্যালেন্স রাখার কোনো প্রয়োজন নেই। ৩) গ্রাহকের যদি কোনো দুর্ঘটনা হয় তাহলে তার পরিবারকে দু লক্ষ টাকা পর্যন্ত বীমার সুবিধা দেওয়া হবে। ৪) ব্যাংকে যেমন সুধ পাওয়া যায়, ঠিক তেমন ই সুধ পাওয়া যাবে এই অ্যাকাউন্ট খুললে ও। ৫) ১০ হাজার টাকা পর্যন্ত টাকা তুলতে পারবেন ।

Back to top button