চার মাসের মধ্যে ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা না করলে ‘জল সমাধি”তে যাওয়ার প্রতিজ্ঞা জগতগুরুর

  1. নিজস্ব প্রতিবেদন: অযোধ্যার তপস্বী ছাউনিতে অবস্থিত জগতগুরু পরমহংসাচার্য কেন্দ্র সরকারের কাছে চার মাসের আল্টিমেটাম দিয়ে ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা করার জন্য একটি স্মারকলিপি জমা দেন। উনি সেই স্মারকলিপিতে জানান যে, ওনার দাবি পূরণ করতে হবে, আর তা না হলে ২ অক্টোবর গান্ধী জয়ন্তীর দিনে তিনি অযোধ্যার সরযূ নদীতে জলসমাধি নেবেন।

পরমহংসাচার্য রাষ্ট্রপতির কাছে আবেদন করেন, এবং বলেন যে, পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারি করে সেখান থেকে অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের ফেরত পাঠাতে। পাশাপাশি তিনি প্রধানমন্ত্রীর কাছে আবেদন করে বলেছেন যে, পশ্চিমবঙ্গের অবস্থা খুবই শোচনীয়, রাজ্যকে তিনি পাকিস্তান হতে দেবেন না।

পরমহংসাচার্য বলেছেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একুশের নির্বাচনে জয়লাভ করে বলেছেন খেলা হবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে পরমহংসাচার্য বলেন, উনি যখন থেকে নির্বাচনে জয়লাভ করেছেন, তখন থেকে রাজ্যে অপরাধীক মামলা বেড়ে চলেছে, মানুষের প্রাণহানি হচ্ছে। পরমহংসাচার্য বলেন, পশ্চিমবঙ্গের কোনো সাধারণ মানুষ এখন সুরক্ষিত না, ওই রাজ্যকে পাকিস্তান হওয়ার থেকে বাঁচান।

এছাড়াও পরমহংসাচার্য ভারতকে হিন্দু রাষ্ট্র বানানোর দাবি করে বলেন যে, ভারত চারবার বিভক্ত হয়েছে, শেষবার ধর্মকে ভিত্তি করে বিভাজন হয়েছে, মুসলিমরা নিজেদের দেশ পেয়ে গেছে। কিন্তু হিন্দুদের জন্য কোনও দেশ নেই। এখন ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষিত করে মুসলিম আর খ্রিষ্টানদের নাগরিকত্ব কেড়ে নিতে হবে, ওদের এদেশে শুধু শরণার্থী হয়ে থাকার অধিকার আছে।।

Back to top button