বিরোধীদের লোকসভায় ৩০০ আসন এনে দেব, মোদীকে হারানোর প্ল্যান জানাল প্রশান্ত কিশোর

নিজস্ব প্রতিবেদন: নির্বাচনের সময় ভোট কুশলী প্রশান্ত কিশোরের একটি ক্লাব হাউসের একটি চ্যাট লিক হয়েছিল। সেখানে তিনি বলেছিলেন, বাংলায় বিজেপির ঝড় চলছে। তবে যতই বিজেপি প্রচার চালক না কেনো তারা ক্ষমতায় আসতে পারবে না। বিজেপি ১০০ টি আসনের গণ্ডিই পারকরতে পারবে না। যদি পেরিয়ে যায় তবে তিনি তার কাজ থেকে অবসর নেবেন। শেষ পর্যন্ত তার কথাই সত্য বলে প্রমাণিত হয় এবং বিজেপি মাত্র ৭৫ টি আসন পায়।

বিজেপিকে একুশের নির্বাচনে হারানোর পর প্রধানমন্ত্রীকে তার পদ থেকে সরানোর চেষ্টা করে চলেছেন প্রশান্ত কিশোর। পিকে সমস্ত আঞ্চলিক দলকে এক হওয়ার পরামর্শ দিয়েছেন। কয়েকদিন আগে প্রশান্ত কিশোর এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে টানা তিন ঘণ্টা বৈঠক করেন। বৈঠকে আলোচনা করা হয় কিভাবে প্রধানমন্ত্রীকে হারানো যাবে। পিকে শরদ পাওয়ারকে বলেন পরবর্তী নির্বাচনে মোদিকে হারানোর জন্য আঞ্চলিক দলগুলোকে এক হতে হবে। তবেই তারা ৩০০ টিও বেশি আসনে হারাতে পারবে।

উত্তর প্রদেশের ২০১৭-র নির্বাচনে প্রশান্ত কিশোর হেরে গিয়েছিলেন। কিন্তু ওই বছরটা বাদ দিলে তিনি এখনও পর্যন্ত যে কত বার বিজেপির বিরোধী দলের দায়িত্ব নিয়েছেন সেখানেই বিজেপি হেরেছে। তাই বিজেপির বিরুদ্ধে তার স্ট্রাইকরেট ৯০%-র উপরে। বিজেপি বিরোধী দলগুলো কেন্দ্রকে হারাতে উঠে পড়ে লেগেছে। তিনিও বিরোধী দলগুলোকে একজোট হয়ে লড়াই করার কথা বলছেন।

Back to top button