অসমে অ্যাকশন মুডে হিমন্ত সরকার, বাংলাদেশিদের দ্বারা দখল করা ২৭৫ বিঘা জমি খালি করল প্রশাসন

নিজস্ব প্রতিবেদন: নির্বাচনে দেওয়া প্রতিশ্রুতি পালন করার জন্য শুরু থেকেই বেশ সক্রিয় আসামের হিমন্ত বিশ্ব শর্মা সরকার। সরকারে আসার পরেই হিমন্ত NRC বিষয়ে মুখ খুলেছেন। এরমধ্যেই আগের সমস্ত ভুল শুধরে নিয়ে নতুন করে NRC লাগু করার কথাও বলা হয়েছে সরকারের তরফ থেকে। এবার আসাম সরকার আরো একটি নির্বাচনী প্রতিশ্রুতি পালনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিল।

আসামের বেশ কিছু অংশে বাংলাদেশী মুসলিম সম্প্রদায়ের মানুষেরা বেআইনিভাবে জমি দখল করে রেখেছেন। জিহাদি রাজনৈতিক সংগঠনে AIUDF-এর নেতা বদরুদ্দিন আজমলের নেতৃত্বে আরও উৎসাহী হয়ে তারা একের পর এক সরকারি জমি দখল করে সেখানে ঘরবাড়ি তৈরি করেছিল। এদিন প্রশাসন তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল। এদিন, সরকারের নির্দেশে আসামের নওগাঁ জেলার কাকি লঙ্কা এলাকায় প্রায় ২৭৫ বিঘা সরকারি জমি থেকে বুলডোজার দিয়ে বেআইনি সমস্ত ঘর বাড়ি ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

সরকারি রাবার প্লান্টেশন এলাকায় বহুদিন ধরেই এই বাংলাদেশি অনুপ্রবেশকারীরা বেআইনিভাবে জমি দখল করে ঘরবাড়ি তৈরি করেছিলেন। এই জমি গুলি কার্যত প্ল্যান্টেশন ডেভেলপমেন্ট লিমিটেডের অধীনে রয়েছে, এই বেআইনি কার্যকলাপ বন্ধ করার জন্যই প্রশাসনকে এই কড়া পদক্ষেপটি নিতে হল ।

প্রসঙ্গত উল্লেখ্য, মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা এর আগে একাধিকবার বদরুদ্দিন আজমল এবং বাংলাদেশি অনুপ্রবেশকারীদের নিয়ে আওয়াজ তুলেছেন । এমনকি তার আমলে সরকার দ্বারা পরিচালিত মাদ্রাসাগুলিতে কোন ধর্মীয় শিক্ষা দেওয়া যাবে না বলেও ঘোষণা করা হয়েছে। এখন আগামী দিনগুলোতে কি হবে সে দিকেই নজর থাকবে সকলের।

Back to top button