ভারী থকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস এইসব জেলায়, স’ত’র্ক’তা জারি করল হাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদন: সোমবার সকাল থেকেই মুখ ভার আকাশের। সকালে অল্প কিছুক্ষণের জন্য সূর্য দেখা দিলেও ফের মেঘে ঢেকে গেছে আকাশ। গত দিনের মতো আজও পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। বাংলায় মৌসুমী বায়ু প্রবেশ করছে সঙ্গে বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে নিম্নচাপ। এই দুই-এর প্রভাবে কলকাতাসহ কলকাতার পার্শ্ববর্তী জেলাগুলিতেও ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

আজ সব থেকে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এই জেলাগুলিতে। উল্লেখ্য জেলাগুলিতে লাল সর্তকতা জারি করেছে আবহাওয়া দপ্তর। পাশাপাশি বৃষ্টি হবে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া মালদা, এই জেলাগুলিতে। সঙ্গে বইতে পারে হালকা ঝড়ো হাওয়া।

বৃষ্টির প্রকোপ থেকে বাদ যাচ্ছেনা উত্তরবঙ্গের জেলাগুলিও। আজ বৃষ্টির সম্ভাবনা আছে দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, দুই দিনাজপুর, আলিপুরদুয়ার এই জেলাগুলিতে। তবে বৃষ্টির প্রভাব সব থেকে বেশি পড়তে পারে আলিপুরদুয়ার, কালিম্পং, কোচবিহার এবং দার্জিলিং এই চারটি জেলাতে।

ইতিমধ্যেই উপকূল অঞ্চলের মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। বৃষ্টির ফলে আজ থেকেই সম্ভাবনা থাকছে নিচু জমি প্লাবিত হওয়ার। আজ কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩২ এবং ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আদ্রতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন পরিমাণ যথাক্রমে ৯০ এবং ৬৬ শতাংশ।

Back to top button