২৭ জুন থেকে ৩ জুলাই উত্তরবঙ্গে হতে পারে অতিপ্রবল বৃষ্টি, কবে কোন জেলায় হলুদ ও কমলা সতর্কবার্তা

নিজস্ব প্রতিবেদন:  উত্তরবঙ্গে পড়বে এবার বৃষ্টির প্রভাব। আবহাওয়া দপ্তর এর তরফ থেকে সর্তকতা জারি করা হয়েছে, আগামী এক সপ্তাহে প্রবল বৃষ্টি হয়ে নদীর জলস্তর বাড়তে পারে। নিচু এলাকা গুলি প্লাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে।আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, পাহাড়ি অঞ্চলে ভূমিধসের মতো পরিস্থিতি সৃষ্টি হতে পারে। হলুদ ও কমলা সর্তকতা জারি করা হয়েছে অঞ্চলগুলিতে।

হাওয়া অফিস জানিয়েছে জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারের ভারী বৃষ্টি (৭-১১ সেমি) ২৭ জুন রবিবার। দার্জিলিং এবং কালিম্পং-এও ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। হলুদ সর্তকতা জারি করা হয়েছে রবিবারের জন্য।জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলার কোথাও কোথাও অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ২৯ জুন, মঙ্গলবার। ওই দিন দার্জিলিং এবং কালিম্পং জেলার কোথাও কোথাও রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। যার ফলে আবহাওয়া দপ্তর ২৯ জুনের জন্য কমলা সর্তকতা জারি করেছে।

দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার জেলার কোনও কোনও জায়গায় অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৩০ জুন বুধবার। ওই দিন অতি প্রবল বৃষ্টির(২০ সেমির বেশি) সম্ভাবনা রয়েছে কোচবিহারের কিছু অঞ্চলে। মালদহ উত্তর এবং দক্ষিণ দিনাজপুরের ভারী বৃষ্টি হতে পারে ওইদিন। ৩০ জুনের জন্যও জারি করা হয়েছে কমলা সর্তকতা।

দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায় ভারী থেকে অতি ভারী, কোন কোন জায়গায় অতিপ্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে ১ এবং ২ জুন অর্থাৎ বৃহস্পতিবার এবং শুক্রবার। ওই দুই দিনে মালদহ এবং দুই দিনাজপুরেও রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। কমলা সর্তকতা জারি করা হয়েছে এই দুই দিনের জন্যেও। ৩ জুলাই শনিবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যার ফলে উক্ত দিনেও এই অঞ্চলগুলিতে রয়েছে কমলা সর্তকতা জারি।

Back to top button