ইনি একজন আইপিএস অফিসার, যার ট্রানস্ফার বন্ধের সাধারণ মানুষ রাস্তায় নেমেছে

নিজস্ব প্রতিবেদন: আজ অব্দি আমরা অনেক পুলিশের গল্প শুনেছি যারা মূলত হয় নিষ্ঠুর এবং অদক্ষতার প্রমাণ দিয়ে আসে তবে আইপিএস অফিসার কে কে আন্নামালাই ২০১১ সালের ব্যাচের কর্মকর্তা। তার কাজের পদ্ধতি একদম অন্য লেভেলের। এই কারণে তিনি কেবল তার কর্মীদের মধ্যেই নয় জনসাধারণের কাছে ও খুবই জনপ্রিয় হয়ে উঠেছেন।

প্রসঙ্গত আন্নামালাই  তামিলনাড়ুর গরুর জেলার একজন বাসিন্দা। তিনি জন্মগ্রহণ করেন  ১৯৮৪ সালের ৪ঠা জুন। তার বাড়ির আর্থিক স্থিতি একদম ই ভাল ছিলনা তবে তার বাবা তার পড়াশুনা তে কোনো কমতি রাখেননি কারণ তিনি চেয়েছিলেন তার ছেলে যেন বড় হয়ে একজন বড় মাপের পুলিশ অফিসার হয়ে ওঠেন। কুরুর বিদ্যালয় থেকে পড়াশুনা শেষ করে তিনি কোয়েম্বাটুর পিএসজি কলেজ অফ টেকনোলজি থেকে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেন।

এর পরে তিনি লখনৌ এর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট এর ভর্তি হন এবং সেখান থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তার জীবনের লক্ষ্য ছিল সিভিল সার্ভিস। ২০১১ ব্যাচে ইউপিএসসি পরীক্ষা উত্তীর্ণ হন তিনি। তারপরেই তিনি হয়ে ওঠেন আই পি এস কে কে আন্নমালাই । তিনি প্রথম দিন থেকেই কাজের প্রতি ভালোবাসা দেখাতে শুরু করেন এবং সময় গড়াতে গড়াতে হয়ে ওঠেন সিনিয়রদের নয়নের মনি এবং জনতাদের প্রিয় স্যার।

Back to top button