দুর্দান্ত পদক্ষেপ নবীন পট্টনায়ক সরকারের, পাঠ্যক্রমে যুক্ত হলো বিপর্যয় ও মহামারী মোকাবিলার বিষয়

নিজস্ব প্রতিবেদন: উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক প্রথম থেকেই তাঁর রাজ্যশাসনের পরিপেক্ষিতে আলোচনায় রয়েছেন। আর সবার মুখে মুখেই তার কথা শোনা যাচ্ছে। উড়িষ্যার মুখ্যমন্ত্রী হলেন তিনি আর তিনি যথেষ্ট সুশৃংখল পরিকাঠামো গড়ে তুলেছেন বলে অনেকে দাবি করেছেন।

আরও পড়ুন: বিজেপি ছাড়লেন আরো একজন হেভিওয়েট নেতা, বঙ্গ বিজেপিতে খানিকটা দুর্বল হলো বিজেপির দুর্গ

তার অধীনে আপত্তিকর কোনো ঘটনা ঘটেছে বলে জানা যায়নি। সম্প্রতি যে ঘূর্ণিঝড় যশ আছড়ে পড়েছিল উড়িষ্যার সমুদ্র উপকূলে, তার ফলে অনেক ক্ষয়ক্ষতি হয় ওই জায়গায়। তবে নবীন জি কেন্দ্রের কাছ থেকে কোনো রকম সহায়তা চান নি। তার মতে করোনার সময়ে কেন্দ্রের টাকা নষ্ট না করাই ভালো।

আরও পড়ুন: অবসর নিলেও স্বস্তি নেই! আলাপনের বিরুদ্ধে ব্যবস্থা নেবে কেন্দ্র

এছাড়াও তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে যশের পরবর্তী পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করেছেন। জানা গিয়েছে স্কুল-কলেজে পাঠক্রম গলিতে মহামারী মোকাবিলার বিষয়টি অন্তর্ভুক্ত করতে চলেছে ওড়িশা সরকার। পরপর বেশ কয়েকটি ঘূর্ণিঝড় হয়েছে উড়িষ্যায়। তাই এবার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক বলেছেন,“পাঠ্যসূচিতে এই বিষয়গুলোকে অন্তর্ভুক্ত করলে ছাত্র-ছাত্রীদের বিপর্যয় মোকাবিলা সম্পর্কে একটি ধারণার সৃষ্টি হবে। যার ফলে আগামীদিনে মানুষজন এই পরিস্থিতিতে আরো বেশী সচেতন থাকতে পারবে। আর অদূর ভবিষ্যতে তারা যখন সরকারি পদে অধিষ্ঠিত হবে তখন ওই সময় বিপর্যয় মোকাবিলায় প্রভূত সাহায্য করবে।”

Back to top button