পোস্ট অফিসে দুর্দান্ত স্কিম! মাত্র 95 টাকা দিয়ে এখন পেয়ে যাবেন 14 লক্ষ টাকা, কীভাবে পাবেন? বিস্তারিত জানতে

নিজস্ব প্রতিবেদন: মধ্যবিত্ত ঘরের মানুষের ইচ্ছে পূরণ করার জন্য পোস্ট অফিস নিয়ে এসেছে স্বল্প ব্যয়ে স্বল্প সময়ের মধ্যে মোটা টাকা ইনকাম করার সুবিধা। গ্রাম সুমঙ্গল গ্রামীণ ডাক জীবন বিমা- এই প্রকল্পটি হল পল্লী ডাক জীবন বীমা প্রকল্পের মধ্যে। এই প্রকল্পে আপনি প্রতিদিন ৯৫ টাকা করে জমা করে ১৪ লক্ষ টাকা রিটার্ন পেতে পারেন। এই প্রকল্পটি চালু হয় প্রথম ১৯৯৫ সালে।

এই প্রকল্পটি ১৫ -২০ বছরের জন্য করা যায়। প্রকল্প চলাকালীন কোনো পলিসিহোল্ডারের মৃত্যু ঘটে তবে পলিসির টাকার সাথে কিছু বোনাসও পাওয়া যায়। আপনার আসল টাকা ম্যাচিওর হওয়ার আগে আপনি তিনবার টাকা রিটার্ন পাবেন।

যে কোন ভারতীয় নাগরিক ১৯ বছর এবং সর্বোচ্চ বয়স ৪৫ বছরের নীচে হলে এই প্রকল্পের আওতায় আসতে পারবে। ১৫-২০ বছরের জন্য পলিসিটি করা হলে গ্রাহকের বয়স ৪০ বছর নির্ধারণ করা হয়। গ্রাহক এই পলিশির মাধ্যমে ২০ লক্ষ টাকা পর্যন্ত রিটার্ন পেতে পারেন।

২৫ বছর বয়সের কেউ ৭ বছরের জন্য এই পলিসি করলে তাকে বছরে ৩২৭৩৫ টাকা প্রিমিয়াম দিতে হবে। তিনমাসে প্রিমিয়ামটি থেকে আসবে ১৬৭১৫ টাকা। আবার তিনমাসের প্রিমিয়ামটি হবে ৮৪৪৯ টাকা। এই প্রকল্পটি ২০ বছরের করা হলে আপনাকে ২০-২০ শতাংশ হারে অষ্টম, দ্বাদশ এবং ১৬ তম বছরে ১.৪-১.৪ লক্ষ টাকা দেওয়া হবে।

সরকার এই প্রকল্পের জন্য গ্রাহকদের বছরে ৪৮ হাজার টাকা করে বোনাস দেয়। অ্যাসিওর্ডের জন্য ১ লক্ষ টাকা বোনাস দেওয়া হয় ৩৩৬০০ টাকা, ২০ বছরে পাওয়া যায় ৬.৭২ লাখ টাকা। পুরো টাকা যোগ করে ২০ বছরে মোট ১৯.৭২ লক্ষ টাকা রিটার্ন পাওয়া যায়।

Back to top button