গুমোট গরম থেকে বড় স্বস্তি, পাঁচ জেলায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা, জানালো আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদনগ্রীষ্মকালের শুরু থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী। এর ফলে দক্ষিণবঙ্গের অনেক জেলাতে দুপুরবেলা তাপপ্রবাহ দেখা গিয়েছে। তবে এর মধ্যে আবহাওয়া দপ্তর দিল একটি স্বস্তির খবর। ভারতের দক্ষিণ ভাগ্নে প্রবল ঝড় বৃষ্টির ফলে পরিবেশ ঠান্ডা হয়েছে। বাংলার ক্ষেত্রেও ঠিক এমনটাই ঘটবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

হালকা নিম্নচাপের জেরে বাংলায় বিগত কয়েক সপ্তাহে হালকা বৃষ্টিপাত লক্ষ্য করা গিয়েছে। গত সোমবার ঘূর্ণিঝড় যশ আছড়ে পড়ে বাংলায়,যার জেরে তুমুল বৃষ্টিপাত হয়েছে বাংলাতে। আলিপুর আবহাওয়া দপ্তর বাংলার পাঁচ জেলায় ফের বৃষ্টিপাতের সম্ভাবনা জারি করল।

আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদা উত্তরবঙ্গের এই জেলাগুলিতে কয়েক ঘন্টার মধ্যে বৃষ্টির সম্ভাবনা আছে। হাওয়াই জানিয়েছে এবং বৃষ্টির সঙ্গে সঙ্গে ৭০-৯০কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ এই জেলাগুলিতে।

কলকাতায় ৭০-৭৫ কিমি প্রতি ঘন্টা গতিবেগে ঝড়ো হাওয়ার সঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। কলকাতায় আজ সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ২৮ এবং ২৬ডিগ্রি সেলসিয়াস।

Back to top button