বাংলার বাইরেও ফুটবে ঘাসফুল, গোটা ভারতে তৃণমূলের ইউনিট খোলার ঘোষণা অভিষেকের

নিজস্ব প্রতিবেদন: অভিষেক বন্দ্যোপাধ্যায় সোমবার বিকালে প্রথমবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসেবে সাংবাদিক সম্মেলন করলেন। তিনি কিভাবে নিজের দলকে ভারতের সকল রাজ্যের দোরগোড়ায় নিয়ে যাবেন তা বর্ণনা করলেন, সঙ্গে আক্রমণ করতে ছাড়লেন না বিরোধী দলগুলোকেও।

সোমবার বিকালে সম্মেলনে বিরোধীদেরকে আক্রমণ করে অভিষেক বন্দ্যোপাধ্যায় বললেন,” ৪০ লাখ বাঙালি রাজ্যের বাইরে থাকেন, গত পরশু এমনটাই বললেন এক বিরোধী নেতা। বিজেপি শাসিত রাজ্যের উদাহরণ দিয়ে বলছেন, সময় হলে তারাও দেখে নেবেন। মানুষ এর জবাব ঠিকই দেবে।”

তৃণমূলের বিরুদ্ধে যে পরিবারতন্ত্রের অভিযোগ উঠেছিল, সেই উদ্দেশ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন,” আপনাদের মধ্যে এত আতঙ্ক কেন আমার নিয়োগ নিয়ে? অমিত মালব্যজিকে আমার বলার, একটা নতুন আইন তৈরি করতে বলুন দিল্লির নেতাদেরকে। যে আইনে থাকবে কোন রাজনৈতিক নেতার পরিবারের কোনো সদস্য রাজনীতি করতে পারবে না। আমি তখনই পদত্যাগ করে নেব। সারা ভারতবর্ষে তৃণমূল দলই একমাত্র ওয়ান ম্যান ওয়ান পদের কথা বলেছে।”

অভিষেক বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেসকে কিভাবে সর্বভারতীয় স্তরে নিয়ে যাবেন সেই প্রসঙ্গে তিনি বলেন,নতুন পদে আমি নিয়োগ হয়েছি মাত্র দুদিন হল, কিভাবে দলকে এগিয়ে নিয়ে যাব তার প্ল্যান এক মাসের মধ্যে তৈরি করে ফেলব। এটাও ঠিক করা হবে যে, বাংলা ছাড়া আর কোন কোন রাজ্যে আমাদের সদস্য তৈরি করা হবে।”

Back to top button