দুয়ারে সরকার, দুয়ারে রেশনের এবার দুয়ারেই পৌঁছাবে পুলিশও, শুরু হল ‘পাড়ায় পাড়ায় থানা’ প্রকল্প

নিজস্ব প্রতিবেদন:২১এর নির্বাচনের আগে মুখ্যমন্ত্রীর দুয়ারে সরকার প্রকল্প বেশ সাড়া ফেলে মানুষের মধ্যে।এতে যেমন ভালোভাবে মানুষ পরিসেবা পাবে তার সাথে রাজ্যে সচ্ছতাও বজায় থাকবে। তারপরেই দুয়ারে রেশন প্রকল্পও চালু করেন।এবং তার কাজ ইতিমধ্যে চালু হয়ে গেছে।আর এর অনুকরণে চালু করলো দুয়ারে পুলিশ প্রকল্প বীরভূম পুলিশ।পাড়ার সমস্যা সমাধানের জন্য প্রত্যেক গ্রামে রাখা হয়েছে পুলিশ থানা।

সাধারণ মানুষের থানায় গিয়ে অভিযোগ করতে অনেকের সমস্যায় পড়তে হত।ছোট ছোট সমস্যা নিয়ে থানায় যাওয়া সম্ভব হতো না।আর এই সমস্যার সমাধান করতে বীরভূম পুলিশ চালু করলো দুয়ারে পুলিশ প্রকল্প।এই প্রকল্পের সাহায্যে পুলিশ দ্রুত সমস্যা সমাধান করতে পারবে।গ্রামে অপরাধের পরিমান কমবে সাথে সুপরিসেবা পাবে সাধারণ মানুষ।

বীরভূমে দীঘল পঞ্চায়েত এলাকায় চালু হয়েছে এই প্রকল্প।প্রকল্পের উধবোধন করেন পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠি। এক সংবাদমাধ্যমকে তিনি বলেন, যে, “পাড়ায় পাড়ায় থানা শুরু করলাম আমরা। নির্দিষ্টি দিনে নির্দিষ্ট গ্রামে পৌঁছে যাবে থানা। গুরুতর নয় এমন সমস্যার সমাধান এলাকাতেই করা হবে।” থানার এই সিদ্ধান্তে যথেষ্ট খুশি এলাকার বাসিন্দারা।

Back to top button