সরকারের নতুন প্রকল্প ঘোষণা, মেয়ের নামে জমা করুন ১৫০ টাকা, বিয়ের সময়ে পাবেন ২২ লাখ!

নিজস্ব প্রতিবেদন:আমদের প্রত্যেকেই ভবিষ্যতের চিন্তা থাকে। বর্তমান যুগের অধিকাংশ মধ্যবিত্ত পরিবারের বাবা মায়ের চিন্তা থাকে যে সন্তানের ভবিষ্যৎ কি হবে। ভবিষ্যৎ তৈরি করতে গেলে যে অর্থের প্রয়োজন হয় সেই অর্থ কোথা থেকে পাবে। টাকা জোগাড় করতে করতে সারা জীবন শেষ হয়ে যাবে তবুও সেই অর্থ জোগাড় করা সম্ভব হবে না । কিন্তু সেই চিন্তা থেকেই এবার মুক্তি দিতে চলেছে এলআইসি ।

কারণ একটি নতুন জীবন বীমা স্কিম এসেছে এবং এই জীবন বীমা স্কিমে জানানো হচ্ছে যে, মাত্র ১৫০ টাকা বিনিয়োগে আপনি মেয়ের বিয়ের সময় পেয়ে যাবেন ২২ লক্ষ টাকা কিভাবে জানাবো বিস্তারিত। আমরা এর আগে দেখেছি এলআইসি গ্রাহকদের উদ্দেশ্যে বেশকিছু ধরনের অফার বাজারে লঞ্চ করেছিল। সম্প্রতিতে এলআইসি তরফ থেকে আরও একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে ।

সেখানে জানানো হয়েছে যে, প্রতিদিন যদি আপনি দেড়শ টাকা অর্থাৎ ৪৫০০ টাকা জমা করতে পারেন তাহলে বিয়ের সময় ২২ লক্ষ টাকা রিটার্ন পাবেন এবং এইটি খুব সহজভাবে আপনি এপ্লাই করতে পারবেন । সাধারণত গ্রাহকদের মনে এখন একটা প্রশ্ন আসতে শুরু করেছে, যদি কোন কারণে গ্রাহকের মৃত্যু ঘটে যায় সে ক্ষেত্রে কি হবে । এলআইসি জানিয়েছেন যে, কোনো রকম ভাবে বন্ধ হবে না মৃ-ত্যুর আগে যেভাবে পলিসি চলছিল মৃ-ত্যুর পরও সেভাবেই চলবে উপরন্ত মৃ-ত্যুর সময় ১০ লক্ষ টাকা ন্যূনতম ক্ষ-তিপূরণ দেয়া হবে পরিবারকে।

দেশের সবথেকে বড় জীবন বীমা সংস্থা LIC এই ধরনের প্রকল্পের কথা সামনে আনতেই অনেক পরিবার চিন্তা মুক্ত হয়েছেন। যদি কোনো ব্যক্তি দিনে দেড়শ টাকা জমা করে বিয়ের সময় কুড়ি লক্ষ টাকা বা ২২ লক্ষ টাকা পেতে পারেন তাহলে এর থেকে ভালো সুখবর আর কিছু হয় না। এছাড়া এলআইসি তরফ থেকে জানানো হয়েছে যে, এই টাকা শুধুমাত্র বিয়ের ক্ষেত্রে ব্যবহার করা হবে এমন কিন্তু নয় । সন্তানের পড়াশোনার অন্যান্য যে কোন কাজে ব্যবহার করতে পারবেন । ইতিমধ্যে অনেক পরিবারই এই প্রকল্পটিতে তাদের নাম অন্তর্ভুক্ত করার চেষ্টা করছেন ।

Back to top button