সুখবর! আজ থেকে শিয়ালদহ ডিভিশনে বাড়ছে স্টাফ স্পেশ্যাল ট্রেন

নিজস্ব প্রতিবেদন: লোকাল ট্রেন চালানো নিয়ে বিক্ষোভের মুখোমুখি হয়েছেন মুখ্যমন্ত্রী আর তার জেরে শিয়ালদহ স্টেশনে স্টেশনে বাড়ল নিরাপত্তা। তবে সুখবর অফিস যাত্রীদের জন্য। এই করোনা আবহে ট্রেন ব্যবস্থা সুগম করতে এমন ব্যবস্থা নিলো পূর্ব রেল দফতর। আজ থেকে শিয়ালদহ ডিভিশনে বাড়ছে স্টাফ স্পেশ্যাল ট্রেনের সংখ্যা।

জানা গিয়েছে, শিয়ালদহ ডিভিশনে  অন্যদিনের তুলনায় ৪০টি বেশি ট্রেন দেখা যাবে। আজ মোট ট্রেন চলবে প্রায় ২৯০টি। আগামী সোমবার থেকে  বাড়ানো হবে ট্রেনের সংখ্যা। ২৯০ টির সঙ্গে ৬০ টি অর্থাৎ ৩৫০ টি ট্রেন চলবে। এই সময়ে অফিস যাত্রীদের যাতায়াতের কথা ভেবে এমন সিদ্ধান্ত রাজ্য সরকার তথা পূর্ব রেল দফতরের। ট্রেন গুলো যাতে ফাঁকা ফাঁকা চলে অর্থাৎ লোকের ভিড় যেন না হয় ও সাধারণ মানুষের দুর্ভোগ কমাতেই এই সিদ্ধান্ত।

অনেকের দিন চলে ট্রেনের উপর। তাদের আইয়ের ১০০ শতাংশ আসে ট্রেন থেকেই। আর ট্রেন চালানোর দাবিতে ইতিমধ্যে শিয়ালদহ ডিভিশনে বিক্ষোভ দেখতে শুরু করে দিয়েছে তারা। সরকারের কাছে তারা বহু আর্জি জানিয়েছে। অতিমারিত পরিস্থিতিতে তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যে রাজ্যে এখনই ট্রেন চালু হচ্ছে না। মুখ্যমন্ত্রী নবান্নে স্পষ্ট জানিয়ে দিলেন, “কোভিড পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। কিন্তু ট্রেন চলাচল শুরু করলেই তা ছড়িয়ে পড়বে। এছাড়া রাজ্যে অন্যান্য পরিবহণ তো সীমিত সংখ্যায় চলছেই। অনেক শিথিল করা হয়েছে সব কিছু। ”

এই পরিস্থিতিতে বিক্ষোভের আশঙ্কায় ট্রেন শিয়ালদহ ডিভিশনের একাধিক স্টেশনের নিরাপত্তা বেড়েছে। শুক্রবার সকালে থেকে সোনারপুর, মল্লিকপুর ,চম্পাহাটি, ঘুটিয়ারি শরিফ, বেতবেড়িয়া স্টেশনে মোতায়েন হয়েছে বাড়তি GRP ও RPF ।

Back to top button