ধেয়ে আসছে “যশ”, শক্তি বাড়িয়ে আগামী ৬ ঘণ্টায় হবে আরও ভয়ঙ্কর

নিজস্ব প্রতিবেদনপ্রবল গতিতে স্থলভাগের দিকে এগিয়ে আসছে এই ঘূর্ণিঝড় যশ উপকূলবর্তী এলাকার মানুষজন চিন্তার মধ্যে দিয়ে কাটছে তাদের দিন আবহাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে আগামী  ঘন্টা খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে কারণ এই সময়ের মধ্যেই শক্তি বাড়ার কথা ছিল যশের প্রবল থেকে অতি প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে । এই ঝড় আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে বর্তমানে দীঘা ও বালাশোর থেকে ২৯০ কিলোমিটার দূরে রয়েছে যশ।

আরও পড়ুনঃ শিশুর প্রাণ বাঁচাতে মা-বাবার আকুল আর্তি, ১৬ কোটি টাকার ব্যবস্থা করে দিলেন Virat-Anushka

পারাদ্বীপ থেকে এর দূরত্ব ২০০ কিলোমিটার এবং সাগর থেকে বর্তমানে ২৮০ কিলোমিটার দূরে রয়েছে যশ। বর্তমানে জলভাগের উপর যশ। সোমবার দিন বাংলা ও উড়িষ্যা উপকূলে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে হাওয়া বইতে শুরু করবে তারপরে মঙ্গলবার মেদনাপুর ২৪ পরগনা হাওড়া হুগলি তে বৃষ্টিপাতের সঙ্গে চলবে ৭০ কিলোমিটার বেগে ঝড় এরপর বুধবার সকালে সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে হবে তার দুপুরে হবে ১১০ এবং সন্ধ্যায় ১১৫ থেকে ১৬৫ কিমি প্রতি ঘন্টা আবহাওয়া কমতে থাকবে বৃহস্পতিবার সকাল থেকে বঙ্গবাসী কে সতর্ক করার জন্য নিষেধাজ্ঞা জারি করে দিয়েছে প্রশাসন।

আরও পড়ুনঃ ইয়াস-আতঙ্কের মধ্যেই টর্নেডোর তাণ্ডবে লন্ডভন্ড হালিশহরের একাংশ! রইল ভিডিও

২৫ মে থেকে মেদিনীপুর উত্তর ২৪ পরগনা দক্ষিণ ২৪ পরগনা হাওড়া হুগলিতে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে যে কারণে সেখানে হলুদ সর্তকতা জারি করেছে এছাড়া বাকি যেসব জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে সেই সমস্ত জায়গায় লাল সর্তকতা জারি করেছে অন্যদিকে ২৭ মে উত্তরবঙ্গের বেশকিছু জেলায় যশ এর প্রভাবে হালকা থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে সেখানে কমলার সর্তকতা জারি করা হয়েছে এবং সমুদ্র যেহেতু উত্তর থাকবে শুধু মৎস্যজীবীদের সমুদ্র ভ্রমণে যেতে বারণ করেছে প্রশাসন ।

Back to top button