এবার থেকে রাজ্যের স্কুলগুলিতে করানো হবে গানের ক্লাস, ঘোষণা মুখ্যমন্ত্রীর

বংট্রেন্ডি অনলাইন ডেস্ক: স্কুলপড়ুয়াদের একঘেয়েমি জীবনযাত্রা কাটানোর জন্য এবার মমতা বন্দ্যোপাধ্যায় স্কুলে গানের ক্লাস চালু করার কথা ভেবেছেন। রাজ্যে থাকা প্রতিটি স্কুলে এবার থেকে গানের ক্লাস চালু হবে। মাসে চার দিন এবং সপ্তাহে একদিন এই গানের ক্লাস করানো হবে রাজ্যের প্রতিটি স্কুলে। বৃহস্পতিবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই কথাই ঘোষণা করেছেন।

রাজ্য সরকারের পক্ষ থেকে পড়ুয়াদের একঘেয়েমি জীবনযাত্রা কাটানোর জন্য এখনই পদক্ষেপ গ্রহণ করা হয়। স্কুলে স্কুলে ফিরিয়ে আনা হয় খেলাধুলার প্রতিযোগিতা। তাছাড়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি অনেক কিছু ঘোষণা করেছেন। জাতির জনক মহাত্মা গান্ধীকে নিয়ে বিশ্ববিদ্যালয় স্থাপন করা। পূর্ব মেদিনীপুর তমলুক শহরের এই বিশ্ববিদ্যালয়ে গঠন করা হবে বলে সংবাদ সূত্রে জানা গিয়েছে।

তার আগে বেশ কিছু মজাদার খেলা প্রাথমিক স্কুলে স্কুলে ফিরিয়ে এনেছিল রাজ্যের শাসক দল অর্থাৎ তৃণমূল সরকার। কিতকিত, লুকোচুরি, কুমির দাঙ্গা এই সমস্ত মজাদার খেলা স্কুলে স্কুলে ফিরিয়ে এনেছিল। 1:10 থেকে একটা 50 পর্যন্ত এর সময়সীমা ছিল প্রতিদিন দুপুরে। ইন্দোর খেলাধুলায় আচ্ছন্ন হয়ে পড়া ছেলেমেয়েদের মধ্যে এই খেলা গুলো ফিরিয়ে আনার লক্ষ্যে পদক্ষেপ গ্রহণ করেছে স্কুল শিক্ষা দপ্তর। গ্রামবাংলা থেকে অবলুপ্ত হয়ে যাওয়া খেলা গুলোকে বাঁচিয়ে রাখার জন্য এইরকম একটি পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার।

Back to top button