ফের দুর্যোগের আশঙ্কা! নিম্মচাপের জেরে প্রবল বৃষ্টির সতর্কতা রাজ্যে

নিজস্ব প্রতিবেদন: বাংলায় বর্ষা প্রবেশ করার আগেও আবার দুর্যোগের সম্ভাবনা দেখা গেল।বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের ফলে দক্ষিণবঙ্গের বিভিন্ন অঞ্চলে বজ্রবিদ্যুৎ সহ অতি ভারী বৃষ্টির পুরভাবাস দিলো আবহাওয়া দপ্তর।এবং এটা চলতে পারে ১০ জুন থেকে ১৪ জুন পর্যন্ত।

ভরাকটালের কারণে বান আসার পুরভাবাস দিলো আবহাওয়া দপ্তর।এছাড়াও পশ্চিম মেদিনীপুরের কিছু জেলা এবং দক্ষিণ ২৪ পরগণার বিভিন্ন জেলাতে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে। এর পাশাপাশি উত্তরবঙ্গের পাঁচটি জেলায় অতি ভারী ঝড়-বৃষ্টির সম্ভাবনার আছে বলে জানায় আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে এক টানা বৃষ্টির ফলে বাড়তে পারে জোয়ারের জলস্ফীতিও।

যসের ফলে সমুদ্রের বাঁধ ভেঙে যাওয়ায় পুননিরমানের সেই কাজ আপাতত বন্ধ করার অনুমতি দেওয়া হয়েছে।মৎস্যজীবী দের সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মঙ্গলবার কলকাতা ও তার আশপাশের এলাকা গুলিতে আকাশ মেঘলা থাকবে। বিকেলের দিকে ঝড় বৃষ্টির পুরভাবাস দিলো দপ্তর।সারা দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাপমাত্রা খুব একটা না কমলেও ঝোড়ো হাওয়াও বইবে সাথে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে। বঙ্গোপসাগরে সৃষ্ট এই নিম্নচাপ কে কেন্দ্র করেই রাজ্যে বর্ষা প্রবেশ করবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।।

Back to top button