কেন্দ্রের কাছে হার মানল ফেসবুক, ব্যবসা বন্ধ হওয়ার ভয়ে ‘নির্দেশিকা মানতে চাই’ জানাল সংস্থা

নিজস্ব প্রতিবেদন: অবশেষে কেন্দ্রের কাছে হার মানল ফেসবুক মেনে নিল সরকারের দেওয়া সব নির্দেশগুলি। সরকার জানিয়ে দিলো তাদের নির্দেশ মেনে কাজ করতে হবে তাদের। আর এর ফলেই ভারতে ব্যবসা বন্ধ হওয়ার হাত থেকে রক্ষা পেল ফেসবুক।

ফেসবুকের বিভিন্ন রকম করা হয় আর সেগুলো কি বন্ধ করতে আজ ? এক নির্দেশিকা জারি করেছে কেন্দ্র সরকার। সেখানে বলা হয়েছিল আগামী তিন মাসের মধ্যে কর্তৃপক্ষ কোনো রকম সিদ্ধান্ত জানাতে না পারলে সরকার কড়া পদক্ষেপ নেবে। প্রয়োজনে ফেসবুককে বাজেয়াপ্ত করা হতে পারে। আর তার মেয়াদ ছিল আজ শেষ। তবে প্রশ্ন একটাই এবার কি বন্ধ হয়ে গেলে ফেসবুক, টুইটার ,ইনস্টাগ্রাম ? এসব প্রশ্নের মুখে পড়তে হয়েছিল কর্তৃপক্ষকে। তবে অবশেষে কেন্দ্রের জারি করা নির্দেশিকার কাছে হার মানতে হলো ফেসবুক কে। ফেসবুকে তরফ থেকে জানানো হয়েছে যে তারা কেন্দ্রে সমস্ত নির্দেশিকা মেনে নেবে আর তারা কেন্দ্রের সঙ্গে এ বিষয়ে আলোচনা করে নেবে।

ফেসবুক সবসময় চায় তাদের গ্রাহকরা মুক্তভাবে এবং সুরক্ষিতভাবে  নিজেকে প্রকাশ করতে পারে। তবে কেন্দ্রে তরফ থেকে জানানো হয়েছে যদি কোনো ব্যক্তি বা কোন সংস্থা সোশ্যাল মিডিয়াতে  আপত্তিকর পোস্ট করেন , তাহলে সেই ব্যক্তিকে তাকে আদালতে পেশ করতে হবে তো তাই নয় তার ওপরে কেন্দ্র যথারীতি ব্যবস্থা নেবে । সব কিছু মেনে নিয়ে ফেসবুক আবার ব্যবসা শুরু করবে।

Back to top button