অক্সিজেন পরিষেবা থেকে গরীব মানুষদের খাবার বিতরণ, দিলীপ ঘোষের উদ্যোগে কাজ শুরু মেদিনীপুরে

নিজস্ব প্রতিবেদনএই করোনা আবহে গরিব দুস্থ মানুষের পাশে দাঁড়ালেন বিজেপির বিধায়ক দিলীপ ঘোষ।তিনি খাবার বিতরণ ও এই পরিস্থিতিতে বাড়ি গিয়ে অক্সিজেন সরবরাহের ব্যাবস্থা করলেন।নেটিজন দের মতে তৃনমুল এর মতোই খাবার বিতরণে আগ্রহী হয়েছেন দিলীপ ঘোষ।

কোরোনার কবল থেকে বাঁচতে সারা দেশে চলছে লোকডাউন।এই সময় সবাই বাড়ি। অনেকেই কাজ হারিয়েছে। অনেক মানুষ দুবেলা ঠিক করে খেতে পাচ্ছে না। কোরোনার প্রথম ধাপেও এই দৃশ্য দেখা দিয়েছিল।তখন প্রথম সারির অনেক মানুষ সাহায্যের হাত বাড়িয়েছিল।সাথে অনেক স্বেচ্ছাসেবী সংঘটন তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে ছিল দরিদ্র মানুষের সাহাযার্থে।

গত ফেব্রুয়ারি তে মমতা ব্যানার্জীর নেতৃত্বে চালু করা হয় মা ক্যান্টিন। যেখানে 5 টাকা দিয়ে ডাল ভাত ডিম এর তরকারি পাওয়া যেত। কিন্তু অনেক জায়গায় এখন তা বন্ধ হয়ে গেছে।আর তা নতুন করে খোলা সম্ভব হচ্ছে না।তাই সেই পথেই হাঁটলেন এবার দিলীপ ঘোষ।

রবিবার দিলীপ ঘোষের নেতৃত্বে মেদিনীপুরের গরিব মানুষদের মধ্যে খাবার বিতরণের কাজ শুরু করা হলো। এই কর্মসূচিতে প্রথম দিন ৫০০ জনের খাবারের বন্দোবস্ত করা হয়েছিল। পরবর্তীতে এই সংখ্যা আরও বাড়ানো হবে বলে জানা যাচ্ছে।

তবে শুধু খাবার নয় থেমে নেই তারা, এই করোনা সংকটকালে অপরিহার্য অক্সিজেন পরিষেবাও দিচ্ছে দিলীপ ঘোষের এই টিম। রবিবার থেকেই অক্সিজেন অন হুইল পরিষেবা চালু হয়ে গেল মেদিনীপুর বিধানসভা এলাকায়। রাজ্য বিজেপি সভাপতির প্রতিনিধি পারিজাত চক্রবর্তী জানান- যে একটি টোল ফ্রি নম্বর দেওয়া হয়েছে, সেই নম্বরে ফোন করলে করোনা আক্রান্ত রোগীর প্রয়োজনে তাঁর বাড়িতে অক্সিজেন পৌঁছে দেওয়ার ব্যাবস্থা করা হবে।।

Back to top button