রাজনীতিজোটে মোহভঙ্গ! ভবানীপুরে মমতার বিরুদ্ধে মীনাক্ষীকে একাই লড়ানোর কথা ভাবছে আলিমুদ্দিন

নিজস্ব প্রতিবেদনসিপিএম মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বিরুদ্ধে প্রার্থী হিসেবে ফের দাঁড় করাতে চান মীনাক্ষী মুখোপাধ্যায়কেই (Minakshi Mukherjee)। আলিমুদ্দিন এই সিদ্ধান্ত নিলেও দলের একাংশ মনে করে মীনাক্ষীকে মমতা ব্যানার্জির বিরুদ্ধে দাঁড় করালে ‘গবেষণাগারের গিনিপিগ’ বলে মনে হবে নাতো।

২০২১ নির্বাচনে নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় হেরে গেলেও গোটা পশ্চিমবঙ্গে বিপুল ভোটে জয়লাভ করেছে তৃণমূল কংগ্রেস। যার ফলে পশ্চিমবঙ্গে তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামে হারের ফলে ছয় মাসের মধ্যে যেকোনো একটি আসনে জিতে দেখাতে হবে মমতা বন্দ্যোপাধ্যায়কে। এর ফলে তিনি নিজের ভোটকেন্দ্র ‘ভবানীপুর’ কেই বেছে নিলেন। সেইমতো ভবানীপুরের বিজয়ী প্রার্থী শোভন দেব চট্টোপাধ্যায় পদ থেকে ইস্তফা দিয়েছেন। দল সিদ্ধান্ত নিয়েছে তিনি লড়বেন খড়দহের প্রয়াত তৃণমূল প্রার্থী কাজল সিনহার জায়গায়।

এই পরিস্থিতিতে বামফ্রন্ট সিদ্ধান্ত নিয়েছে, আর সংযুক্ত মোর্চা নয়, একাই লড়বে বাম। এবারের নির্বাচনে ভরাডুবির কারণ খুঁজে না পেলে এই উপনির্বাচনে মমতা ব্যানার্জির বিরুদ্ধে মীনাক্ষীকেই দাঁড় করাতে চায় বামফ্রন্ট। তবে দলের একাংশের মত, কলকাতা থেকে কোনো পরিচিত মুখকে প্রার্থী করা হোক। তবে পূর্বে আলিমুদ্দিনের উপর জোর করে প্রার্থী ঠিক করার যে বদনাম দেয়া হয়েছিল তা এখানেই সমাপ্ত করতে চান তিনি। জেলার নেতৃত্বই ঠিক করবে কে এই আসনে লড়বে। তবে বামফ্রন্ট স্পষ্ট করে জানিয়েছে তারা একাই লড়বে, আর সংযুক্ত মোর্চা নয়।

Back to top button