বাবা ছেড়ে চলে গেছে, মা অসুস্থ! রিকশা চালিয়ে সংসারের হাল ধরল মেয়ে

নিজস্ব প্রতিবেদন: সারা বিশ্বে লকডাউন শুরু হবার পর থেকে মানুষের নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম হু হু করে বেড়েছে। তার সাথে মানুষের কাজও বন্ধ হয়ে গিয়েছে। মানুষের মুখে ঠিক মত জুটছে না খাবার। চিকিৎসাশাস্ত্রে বেডের সংকট দেখা দিয়েছে, পরিমাণমতো অক্সিজেন পাওয়া যাচ্ছে না। মানুষ একটু রোজগার করার জন্যে মরিয়া হয়ে উঠেছে। এই নিয়ে একটি ভিডিও ভাইরাল হয়েছে।

সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি মেয়েকে। মেয়েটি বাংলাদেশের ঢাকা শহরের তেজকুনি পাড়ার ফার্ন গেটের বাসিন্দা। মেয়েটির নাম রুমানা। সে বাংলাদেশের ঢাকা শহরের তেজকুনি পাড়ার ফার্ন গেটে থাকে। সে রিকশা চালানোকে তার পেশা হিসাবে ধরে নিয়ে তার বাড়িতে অসুস্থ মায়ের চিকিৎসা করাবে এবং ছোটো ভাই-বোনদের পড়াশোনা শেখাবে।

ভাইরাল হওয়া ভিডিও টিতে লক্ষ্য করা যাচ্ছে যে রুমানা রিকশা চালিয়ে নিজের ভাই বোনদের পড়াশোনা এবং মায়ের চিকিৎসা করাচ্ছে। ওনার মা মানসিক ভারসাম্যহীন। বাবা কোথায় চলে গেছে তা উনি জানেন না। তার বাবার ফুফির রিক্সা চালায় রুমানা। তার বাবা নিরুদ্দেশ, মা মানসিক ভারসাম্যহীন। সারাদিনে সে যা ইনকাম করে দিনের শেষে ফুফির কাছে রিকশা ফেরত দিয়ে তার কাছে থাকে 300 থেকে 400 টাকা। এই দিয়েই সে খুব কষ্টে সংসার চালাচ্ছে।

ইউটিউব চ্যানেলে ভিডিওটি ছাড়ার পরই ভীষণভাবে ভাইরাল হয়ে যায়। রুমানার বক্তব্য সে যদি বিয়ে করে তাহলে তার ভাই-বোনদের পড়াশোনা শিখিয়ে তাদেরকে ভালো চাকরি পাবার যোগ্য করে তারপরই সে বিয়ে করবে। সাহায্যের প্রয়োজনে রুমানার দেওয়া নম্বর 01643‌946‌817।

Back to top button