মাসে খরচ হবে 150 টাকারও কম এবং ইন্টারনেট, ফ্রি কলিং মিলবে সারা বছর, রইল সস্তা রিচার্জের লিস্ট

বংট্রেন্ডি অনলাইন ডেস্ক: সম্প্রতি রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে লিস্টরিলায়েন্স জিও (Reliance Jio), এয়ারটেল (Airtel) এবং ভোডাফোন-আইডিয়া (Vi)। ৭০০ টাকা ছাড়িয়েছে জিও-র তিন মাসের প্ল্যান। এছাড়াও ২৫% দাম বাড়িয়ে দেওয়া হয়েছে এয়ারটেল এবং ভোডাফোন-আইডিয়ার প্ল্যান গুলিরও। তবে এইসব মোবাইল সংস্থাগুলির কয়েকটি প্লেন মোটামুটি সস্তা দামে পাওয়া যাচ্ছে। এই প্ল্যান গুলিতে আপনার মাসিক খরচ ১৫০ টাকার কম হবে। Jio, Airtel, Vodafone Idea এবং BSNL-এর এই প্ল্যান গুলি সম্বন্ধে জেনে নিন।

JIO-র প্ল্যানে ১৪১ টাকা মাসিক খরচ- রিলায়েন্স জিওর একটি প্ল্যান ১৫৫৯ টাকা। এই প্ল্যানের সময়কাল ৩৩৬ দিন (১১ মাস)। এই হিসাবে প্ল্যানে মাসের খরচ ১৪১.৭ টাকা পরবে। Jio-র এই প্ল্যানে বিনামূল্যে কল করার সুবিধা পাওয়া যাচ্ছে যে কোনও নেটওয়ার্কে। প্ল্যানে ২৪-GB ডেটা দেওয়া হচ্ছে, পাশাপাশি প্ল্যানে ৩৬০০ SMS পাঠানোর সুবিধা থাকছে, সঙ্গে পেয়ে যাবেন জিও অ্যাপের সাবস্ক্রিপশন।

AIRTEL-এর প্ল্যানে ১৪৯ টাকা মাসিক খরচ- Airtel-এর কাছে ১৭৯৯ টাকার আনলিমিটেড প্ল্যান রয়েছে। Airtel-এর এই প্ল্যানের সময়কাল ৩৬৫ দিন অর্থাৎ এক বছর। Airtel-এর এই প্ল্যানে হিসেব অনুযায়ী এক মাসের খরচ ১৪৯ টাকা পড়ছে। প্ল্যানে ২৪ GB ডেটা দেওয়া হচ্ছে। যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাওয়া যাচ্ছে Airtel-এর এই প্ল্যানে, সঙ্গে পাবেন ৩৬০০ SMS পাঠানোর সুযোগ।

VODA-IDEA-এর প্ল্যানে ১৪৯ টাকা মাসিক খরচ- VODA-IDEA-এর কাছে ১৭৯৯ টাকার আনলিমিটেড প্ল্যান রয়েছে। VODA-IDEA-এর এই প্ল্যানের সময়কাল ৩৬৫ দিন অর্থাৎ এক বছর। VODA-IDEA-এর এই প্ল্যানে হিসেব অনুযায়ী এক মাসের খরচ ১৪৯ টাকা পড়ছে। প্ল্যানে ২৪ GB ডেটা দেওয়া হচ্ছে। যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাওয়া যাচ্ছে VODA-IDEA-এর এই প্ল্যানে, সঙ্গে পাবেন ৩৬০০ SMS পাঠানোর সুযোগ। Vi ​​Movies & TV Basic-এ অ্যাক্সেস পাওয়া যায় এ ছাড়াও।

BSNL-এর প্ল্যানে 124 টাকা মাসিক খরচ- ১৪৯৯ টাকার প্ল্যান রয়েছে সরকারি টেলিকম কোম্পানি BSNL-এর কাছে। BSNL-এর এই প্ল্যানে, মাসের খরচ ১২৪ টাকার কাছাকাছি। প্ল্যানে আনলিমিটেড কলিং পাওয়া যায় যে কোনও নেটওয়ার্কে। ২৪GB ডেটা দেওয়া হয়েছে প্ল্যানে। তা ছাড়াও প্রতিদিন ১০০ SMS পাঠানোর সুবিধা পেয়ে যাবেন।

Back to top button